fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ভাঙড়ের ভুমি সংস্কার দফতরে দালাল চক্র নিয়ে সরব ভাঙড়ের তৃণমূল নেতা

ফিরোজ আহমেদ, ভাঙড়: ভূমি সংস্কার দফতরে দালাল চক্র নিয়ে সরব হলেন ভাঙড়ের তৃণমূলের জেলা পরিষদ সদস্য নান্নু হোসেন। এদিন তিনি ভাঙড় ২ ব্লকের ভূমি সংস্কার দফতরে গিয়ে ক্ষোভ প্রকাশ করেন। দফতরের আধিকারিকদের সঙ্গে দেখা করে দালাল চক্র নিয়ে সতর্ক করেন।

ভাঙড়ের পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনের পর থেকে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল জমির মিউটেশন ও কনভারশান সহ অন্যান্য কাজ। সম্প্রতি মুখ্যমন্ত্রীর নির্দেশে ওই কাজ শুরু হয়েছে। স্থানীয় মানুষের অভিযোগ, ভাঙড় ২ ব্লকের ভূমি সংস্কার দফতরে গেলে সাধারণ মানুষকে নানাভাবে হয়রানির শিকার হতে হয়। সাধারণ মানুষ ওই দফতরে জমি সংক্রান্ত কোনও কাজ নিয়ে তাকে ফিরিয়ে দেওয়া হয়। স্থানীয় মুহুরীদের মোটা টাকা দিলে সেই কাজ অনেক সহজেই হয়ে যায়। মুহুরী ছাড়া দফতরে গেলে সাধারণ মানুষের কোনও কাজ হয় না বলেও স্থানীয় মানুষের অভিযোগ ছিল। এরই প্রতিবাদ জানাতে এদিন ভূমি সংস্কার দফতরে যান নান্নু হোসেন।

জেলা পরিষদ সদস্য নান্নু হোসেন বলেন, সাধারণ মানুষ সরাসরি এই দফতরে এসে কোনও পরিষেবা পাচ্ছেন না। এখানে একটি মুহুরী অ্যাসোসিয়েশন গড়ে তোলা হয়েছে আমাদেরই দলের কিছু উঠতি নেতার মদতে। যা দলের পরিপন্থী। শুধু তাই নয় দফতরের সঙ্গে যোগসাজশ করে কিছু জমি মাফিয়া সরকারি জলা জমি, নিকাশি খাল ভরাট করে বড় বড় বিল্ডিং তৈরি করছে। অবিলম্বে এই সমস্ত বেআইনি কাজ বন্ধ না করা হলে আমরা দলীয় পতাকা নিয়ে গিয়ে ওই সমস্ত কাজ বন্ধ করে দেব। ভাঙড় ২ ব্লকের ভূমি সংস্কার আধিকারিক শ্রীকৃষ্ণ মন্ডল বলেন, উনি কিছু অভিযোগ জানিয়েছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। সেই মত প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

Related Articles

Back to top button
Close