fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা স্বাস্থ্য বিধি মেনেই খুলে গেল বারাণসীর সংকটমোচন মন্দির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনার সমস্ত স্বাস্থ্যবিধি  মেনেই ভক্তদের জন্য খুলে দেওয়া হল বারাণসীর সংকটমোচন মন্দির।প্রায় ৬মাস বন্ধ থাকার পর ভক্তদের অনুরোধে খুলে যায় এই মন্দির। উত্তরপ্রদেশের বারাণসীর এই সংকটমোচন মন্দির খুব জাগ্রত বলে দাবি ভক্তদের। করোনা আবহের জেরে প্রায় ৬মাস বন্ধ ছিল এই মন্দির।মন্দির খোলা প্রসঙ্গে স্থানীয় পুণ্যার্থী নরেন্দ্র কুমার জানিয়েছেন, মন্দির খুলে যাওয়ায় যথেষ্টই উচ্ছ্বসিত। যাবতীয় সুরক্ষা বিধি মেনেই ভক্তরা মন্দিরের ভেতরে প্রবেশ করছে। মন্দির খোলার পর ভক্তরা  যথেষ্টই উচ্ছ্বসিত।

[আরও পড়ুন- করোনা নিরাময়ে এবার ভেষজ ওষুধে ভরসা রাখতে চলেছে WHO!]

কিন্তু অবশেষে খুলে গেল এই মন্দির। কিন্তু ভক্তদের ক্ষেত্রে  মন্দিরে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মন্দিরের পক্ষ থেকে বলা হয়েছে যে, করোনার সমস্ত স্বাস্থ্যবিধি মেনেই খুলে দেওয়া হচ্ছে এই মন্দির। মন্দিরে বেশী সংখ্যক ভক্ত প্রবেশ করতে পারবে না। সেইমত রবিবাসরীয় সকালে গুটিকয়েক ভক্ত মন্দিরে প্রবেশ করে। মাস্ক পরেই মন্দিরের ভেতর ঢুকছে দর্শনার্থীরা। মাস্ক ছাড়া মন্দিরে কাউকে ঢুকতে দেওয়া হবে না বলে স্পষ্ট করে দেওয়া হয়েছে।

এছাড়াও মন্দিরের প্রবেশের মুখে স্যানিটাইজেশন টানেল বসানো হয়েছে। যদিও মন্দিরে আরতির সময় শুধুমাত্র পুরোহিত এবং সেবায়তরাই থাকতে পারবেন। করোনার কারণে গত ২১ শে মার্চ থেকে বন্ধ ছিল মন্দিরটি।

 

Related Articles

Back to top button
Close