fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

“লাভ জিহাদ”-এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে আলোচনা জাতীয় মহিলা কমিশনের প্রধান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রে ক্রমশই বাড়ছে “লাভ জিহাদ”। এই বিষয়ে মহারাষ্ট্রের রাজ্যপালের কাছে অভিযোগ জানিয়ে বিপাকে NCW প্রধান। মহারাস্ত্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারির সঙ্গে রাজ্যে মহিলাদের নিরাপত্তা, ধর্ষণ-সহ একাধিক সমস্যার বিশয়ে আলোচনা করেন জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মা। এরপরেই বিপাকে পড়ে যান তিনি। এনিয়ে তুমুল হইচই শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।  NCW তরফেও একটি টুইটে জানানো হয়েছে যে, রেখা শর্মা ‘লাভ জেহাদ’ নিয়ে সিং কোশিয়ারির সঙ্গে আলোচনা করেছেন।

জানা গিয়েছে যে, রেখা শর্মা রাজ্যপালকে জানিয়েছেন, মহারাষ্ট্রে ‘লাভ জেহাদ’-এর ঘটনা বাড়ছে। লাভ জেহাদ-এর ওপর সরকারের আরও নজর দেওয়া উচিত বলে জানিয়েছেন রেখা শর্মা।

[আরও পড়ুন-অসমের পর এবার মাদ্রাসা বন্ধ করার সিদ্ধান্ত মধ্যপ্রদেশের]

উল্লেখ্য, হিন্দুত্ববাদীদের প্রচারে প্রায়ই উঠে আসে লাভ জেহাদ-এর প্রসঙ্গ। এরআগে বিধনসভা নির্বাচনে জয়ী হলে লাভ জিহাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। সাংবাদিকদের সামনে হিমন্ত বিশ্বশর্মা জানান যে, অসমে কোনও ছেলে নিজের পরিচয় ও ধর্ম গোপন করে বিয়ে করলে অথবা আমাদের মেয়ে ও বোনদের সম্পর্কে কোনও খারাপ কথা বললে কঠোর শাস্তির মুখে পড়তে হবে। অর্থাৎ কোনওভাবেই লাভ জিহাদ বরদাস্ত করা হবেনা।

এরপরেই দেশের বিভিন্ন প্রান্ত থেকেই লাভ জিহাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার কথা উঠে আসে। এরমধ্যেই লাভ জিহাদ নিয়ে জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মা মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে আলোচনায় বসেন। এরপরেই সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে।

 

Related Articles

Back to top button
Close