fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পঞ্চায়েত প্রধানকে বার বার বলেও হয়নি কাজ, অবশেষে এলাকার বাসিন্দারাই সংস্কার করলেন রাস্তা

বিজয় চন্দ্র বর্মন, মেখলিগঞ্জ: অবশেষে এলাকার বাসিন্দারাই স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কারের কাজ শুরু করলেন। এলাকায় বেহাল রাস্তা সংস্কারের দাবিতে তৃণমূলী প্রধানের কাজে বার বার আবেদন জানিয়েও কাজের কাজ কিছু হয়নি। এদিকে প্রতি বর্ষায় এলাকার বাসিন্দাদের ভোগান্তির শেষ নেই। দীর্ঘ দিন থেকে এলাকায় প্রবেশের মূল রাস্তা বেহাল হয়ে থাকলেও তা সংস্কারের কোনওরকম উদ্যোগ গ্রহণ করেননি প্রশাসন তথা উছলপুকুরি গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ।

মেখলিগঞ্জ ব্লকের উছলপুকুরি গ্রামের দেউতির হাট এলাকা বিজেপির অধীনে থাকায় সব ধরনের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করছে তৃণমূলী প্রধান, এমনটাই অভিযোগ স্থানীয় বিজেপি নেতা তথা মেখলিগঞ্জ বিজেপির উত্তর মন্ডলের সভাপতি বিশ্বনাথ শীলের। এলাকার বাসিন্দা ও কিছু সহৃদয় ব্যক্তি এবং একটি চা বাগান কর্তৃপক্ষের সহযোগিতা নিয়ে রাস্তা সংস্কারের কাজে হাত লাগিয়েছেন এলাকার বিজেপি নেতা তথা বিজেপির মেখলিগঞ্জ উত্তর মন্ডলের সভাপতি বিশ্বনাথ শীল ও এলাকার পঞ্চায়েত সদস্যা কনিকা রায়। সোমবার সেখানে রাস্তা সংস্কারের কাজ শুরু করা হয়েছে নিজেদের উদ্যোগে বলে তারা জানিয়েছেন।

উল্লেখ্য যে ২০ আসন বিশিষ্ট উছলপুকুরি গ্রাম পঞ্চায়েতে গত পঞ্চায়েত নির্বাচনে তৃনমূল কংগ্রেস জিতেছে ১৪ টি এবং বিজেপি ৬ টি তে। ফলে উছলপুকুরি গ্রাম পঞ্চায়েত তৃনমূল দখল নেয়। তাই স্বাভাবিক ভাবে সেখানে শাসক দল শক্তিশালী।

পর দিকে উছলপুকুরি গ্রাম পঞ্চায়েতের প্রধান কালিমন বর্মন জানান, এ বিষয়ে আমি কিছু শুনিনি। বিজেপির পক্ষ থেকে তোলা অভিযোগ অযৌক্তি। তবে এলাকায় ২০ টি রাস্তার কাজ করা হয়েছে। লকডাউনের পরে আরও কিছু রাস্তার টেন্ডার পাশ করানো হবে।

Related Articles

Back to top button
Close