fbpx
দেশহেডলাইন

করোনা যোদ্ধাদের স্বাস্থ্যবিমার মেয়াদ আরও ছ’মাস বাড়াল কেন্দ্র

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা যুদ্ধে একেবারে সামনের সারিতে দাঁড়িয়ে মোকাবিলা করে যাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। সেই যোদ্ধাদের স্বাস্থ্যবিমার মেয়াদ আরও ছ’মাস বাড়াল কেন্দ্র সরকার। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে এ কথা জানানো হয়েছে। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ প্যাকেজ বিমা প্রকল্পে গত ৩০ মার্চ এই স্বাস্থ্যবিমার কথা ঘোষণা করা হয়েছিল। প্রথম পর্বে তার মেয়াদ ছিল তিন মাস। পরবর্তীকালে তা আরও তিনমাস বাড়িয়ে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়। এবার সেই মেয়াদই আরও ছ’মাস বাড়ানো হল।

মন্ত্রকের তরফে জানানো হয়েছে ইতিমধ্যেই ৬১ জনকে বিমার টাকা দিয়ে দেওয়া হয়েছে। ১৫৬টি আবেদন খতিয়ে দেখছে নিউ ইন্ডিয়া অ্যাসিওরেন্স কোম্পানি। রাজ্যগুলির তরফে ৬৭টি আবেদন এখনও জমা পড়া বাকি।

এই স্বাস্থ্যবিমার আওতায় থাকা ব্যক্তিরা ৫০ লক্ষ টাকা পর্যন্ত কভারেজ পাবেন। এর মধ্যে কমিউনিটি হেলথ ওয়ার্কার বা জনস্বাস্থ্যকর্মীরা যাঁরা কোভিড-১৯ আক্রান্তের সেবা করছেন তাঁরাও রয়েছেন। কারণ প্রতিনিয়ত তাঁদের দেখভাল করার ফলে স্বাস্থ্য কর্মীদের সংক্রমণের সম্ভাবনা অনেক বেশি। এই স্বাস্থ্যবিমার আওতায় রয়েছেন বেসরকারি হাসপাতালের কর্মীরা, অবসরপ্রাপ্ত ব্যক্তি, স্বেচ্ছাসেবক সহ করোনা যুদ্ধে সামিল ব্যক্তিরা।

Related Articles

Back to top button
Close