fbpx
একনজরে আজকের যুগশঙ্খকলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

শুভেন্দুর ক্লাবের দুর্গাপুজোর অনুমতি দিল হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভাপতিত্বে কাঁথি রিক্রিয়েশন ক্লাবের দুর্গাপুজো সংগঠিত হয়। কিন্তু প্রসাশন এবার এই পুজোর অনুমতি না দেওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল ক্লাব কর্তৃপক্ষ। বুধবার হাইকোর্ট স্পেশাল অফিসার নিয়োগ করেছিল সেখানকার পরিস্থিতি সরেজমিনে দেখে আসার জন্য। হাইকোর্টের নির্দেশে স্পেশাল অফিসার বৃহস্পতিবার সরেজমিনে দেখে আসার করে একটি রিপোর্ট জমা দেন। তার ভিত্তিতেই বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি কেশনঙ ডোমা ভুটিয়ার ডিভিশন বেঞ্চ পুজোর অনুমতি দেয় ওই ক্লাবটিকে।

প্রসঙ্গত, কাঁথি শহরের প্রাণকেন্দ্র চৌরঙ্গীর যে জমিতে ওই দুর্গাপুজোটি হয়, তা রাজ্যে সেচ দফতরের অধীন। ওই ক্লাব বাইশ বছর ধরে এই পুজো করে এলেও আগে তা অন্যত্র হতো। পরে যদিও রাজ্যের প্রাক্তন সেচমন্ত্রী শুভেন্দু অধিকারীর ক্লাবের পুজো সেচ দফতরের ওই জমিতেই হয়ে আসছে। কিন্তু এখন তিনি বিজেপি-তে চলে গিয়েছেন। সেই কারণেই প্রশাসনের তরফে পুজোর অনুমতি বাতিল করা হয়েছে বলে দাবি ক্লাব কর্তাদের। প্রশাসনের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ক্লাব কর্তৃপক্ষ।

মামলাকারীর তরফে আদালতে আরও জানানো হয়, গত ১৬ আগস্ট যাবতীয় নিয়ম মেনে সেচ দফতরের কাছে অনুমতি চেয়ে চিঠি দেয় কমিটি। এর পরে ১৯ আগস্ট অনুমতি গ্রাহ্য হয়। কিন্তু সে দিনই সেচ দফতরের এক কর্তা অনুমতিপত্রটি চেয়ে নেন তাতে কয়েকটি বিষয় যুক্ত করা দরকার, এই কথা বলে। অভিযোগ, এরপরেই নাকি জানানো হয়েছে, শুভেন্দুকে ক্লাবের সভাপতি পদ থেকে না সরানো হলে পুজোর অনুমতি দেওয়া যাবে না। যা নিয়েই গত মাসে মামলা দায়ের হয় হাইকোর্টে। এবার সেই পুজোর অনুমতি দিল আদালত।

 

Related Articles

Back to top button
Close