fbpx
দেশহেডলাইন

লকডাউনের ভবিষ্যৎ নির্ধারণেই সব মুখ্যমন্ত্রীদের মত নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: শেষ হচ্ছে চতুর্থ দফার লকডাউনের মেয়াদ। কিন্তু চতুর্থ দফার লকডাউন শেষেও কোনওভাবেই রোখা যায়নি সংক্রমণ। যদিও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দাবি লকডাউন কিছুটা হলেও কমিয়েছে সংক্রমণের হার। এদিকে দীর্ঘদিন ধরে লকডাউন চলায় তার ভয়ানক কুপ্রভাব পড়ছে দেশের অর্থনীতির উপর। এমতাবস্থায় লকডাউনের ভবিষ্যৎ নির্ধারণেই সব মুখ্যমন্ত্রীদের মত নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। জানা গিয়েছে, আগামী ৩১ মের পর লকডাউন বাড়ানো হবে নাকি প্রত্যাহার করে নেওয়া হবে সেই বিষয়ে আলোচনা করতেই এদিন সব মুখ্যমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেন শাহ। সেখানে সব মুখ্যমন্ত্রীদের মতামত শোনা হয়েছে বলেই জানা গিয়েছে।

সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে ক্যাবিনেট সচিব প্রাথমিকভাবে যোগাযোগ করলেও, রাতে ছিল রাজনৈতিক পদক্ষেপ। করোনা ভাইরাসের মোকাবিলায় সরকারের পদক্ষেপ এবং একাধিকবার তার পরিবর্তন করা নিয়ে বিরোধী দল এবং মুখ্যমন্ত্রীদের সমালোচনার মুখে পড়েছে কেন্দ্রীয় সরকার। সে ব্যাপারে সচেতন সরকার। তাই সবার সঙ্গে কথা বলে নেওয়ার সিদ্ধান্ত বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: শান্তির বার্তা দিয়েও যুদ্ধের মহড়া সাজাচ্ছে চিন

প্রায় সকলেই ধাপে ধাপে লকডাউন তোলার পক্ষেই সওয়াল করেছেন। এখনই একবারে লকডাউন তুলতে চাননা কেউই। চতুর্থ দফার লকডাউন শেষ হচ্ছে আগামী ৩১শে মে। তার আগেই শনিবারের মধ্যেই পঞ্চম দফার লকডাউন হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত জানাতে পারে কেন্দ্র। লকডাউন বাড়ানো হলে সেক্ষেত্রে কিছু গাইডলাইন্স ঠিক করে দেবে কেন্দ্র। তবে রাজ্যগুলি নিজেদের মত আরও কিছু গাইডলাইন ঠিক করে নেবে বলেই জানা গিয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

Related Articles

Back to top button
Close