fbpx
পশ্চিমবঙ্গ

কৃষি বিল প্রত্যাহারের দাবিতে দিনহাটা ২ ব্লকে আন্দোলন তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: কেন্দ্র সরকারের বিতর্কিত নানা নীতি ও কৃষি বিল প্রত্যাহারের দাবিতে দিনহাটা ২ ব্লকে আন্দোলনে নামল তৃণমূল। ব্লকের বিডিও অফিস চত্বরে মঙ্গলবার সকাল থেকে দলের কর্মী সমর্থকরা অবস্থান-বিক্ষোভে সামিল হয়। ব্লকের সাহেবগঞ্জ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ব্লক প্রশাসন দফতরের চত্বরে এদিন সকাল ১০ টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত এই অবস্থান বিক্ষোভ হয়।দলের রাজ্য নেতৃত্বে নির্দেশে দিনহাটা বিধানসভা কেন্দ্রের এই অবস্থান বিক্ষোভে এদিনে উপস্থিত ছিলেন বিধায়ক উদয়ন গুহ, দলের দিনহাটা ২ ব্লক সভাপতি বিষ্ণু কুমার সরকার, মৃণালকান্তি ভাদুড়ী, বিশ্বনাথ দে আমিন, হীরালাল দাস, ধরণী কান্ত বর্মন, শ্রীদাম বর্মন প্রমুখ।

এদিনের এই অবস্থান-বিক্ষোভ দিনহাটা বিধানসভা কেন্দ্রের বিভিন্ন অঞ্চল থেকে দলীয় কর্মী সমর্থকরা অংশ নেয়। তৃণমূলের এদিন বিক্ষোভ অবস্থানকে ঘিরে ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়ে। বিক্ষোভ স্থলে বক্তব্য রাখতে গিয়ে তৃণমূলের দিনহাটা ২ ব্লক ও বিভিন্ন অঞ্চল নেতৃত্ব কেন্দ্রীয় সরকারের নানা নীতি ও কৃষি বিল প্রত্যাহারের দাবিতে সরব হয়। নেতৃত্ব বলেন,”কেন্দ্রীয় সরকার কৃষকদের পাশাপাশি সাধারণ মানুষকে নানাভাবে অন্ধকারের দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করছে। লাভজনক বিভিন্ন সংস্থাকে যেমন রেল, কয়লা খনি বিভিন্ন সংস্থাকে বেসরকারিকরণের হাতে তুলে দেয়া হচ্ছে। কেন্দ্রের বিভিন্ন জনবিরোধী নীতি এবং কৃষি বিলের প্রতিবাদে গোটা দেশজুড়ে আন্দোলন শুরু হয়েছে। কৃষকরাও দিল্লিতে একটানা কয়েকদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছে। এই আইন প্রত্যাহার না হলে আগামীতে কৃষকদের কঠিন পরিস্থিতির সৃষ্টি হবে। উৎপাদিত ফসল বিক্রি করার ক্ষেত্রে কৃষকদের অধিকার হরণের চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। এই আইন প্রত্যাহার করা না পর্যন্ত দলের নির্দেশ অনুযায়ী আন্দোলন চলবে।”

বিধায়ক উদয়ন গুহ বলেন, “কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি আইন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আন্দোলন শুরু হয়েছে। দলের রাজ্য নেতৃত্বে নির্দেশে এদিন দিনহাটা বিধানসভা কেন্দ্রের সাহেবগঞ্জ বিডি অফিসের সামনে অবস্থান-বিক্ষোভ আন্দোলন সংগঠিত করা হয়। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী কৃষকদের অধিকার হরণকারী এই আইন প্রত্যাহার করা না পর্যন্ত তৃণমূল নেত্রীর নেতৃত্বে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আন্দোলন চলবে।”

Related Articles

Back to top button
Close