fbpx
কলকাতাহেডলাইন

পুলিশের সঙ্গে সমন্বয় রেখে নাগরিকদের চিকিৎসা পরামর্শ দেবে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুলিশের সাথে গাঁটছড়া বেঁধে এবার ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের চিকিৎসকরা বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা সংক্রান্ত পরামর্শ দেবেন শহরবাসীকে। প্রত্যেক নাগরিক তার এলাকার স্থানীয় থানায় ফোন করলেই সেখান থেকে সরাসরি করণা সংক্রান্ত সমস্যার পরামর্শ পাবেন।
করনা সংক্রমণ নিয়ে রাজ্য তথা শহর জুড়ে দিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে তাতে কার্যত দিশেহারা সাধারণ মানুষ। কোথায় গেলে সঠিক চিকিৎসা পাবেন বা বাড়িতে থাকতে গেলেও ঠিক কি পরামর্শ মেনে চলতে হবে এরকম একাধিক বিষয়ে দিকভ্রান্ত তারা। তাই এইসব বিভ্রান্তি দূর করতে এবার কলকাতা পুলিশের সঙ্গে সমন্বয় রেখে ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের চিকিৎসকরা পরামর্শ দিতে চান নাগরিকদের।
ইতিমধ্যেই প্রতিটি থানার এলাকায় নির্দিষ্ট কিছু চিকিৎসক থাকবেন যেখানে ফোন করলেই মিলবে প্রয়োজনীয় স্বাস্থ্য বিষয়ক পরামর্শ। থানা পিছু কত জন চিকিৎসক পরিষেবার সঙ্গে যুক্ত থাকবেন, কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাকে নাম-ফোন নম্বর সহ সেই তালিকা তুলে দিয়েছেন আইএমএ-র রাজ্য সম্পাদক শান্তনু সেন।
এ প্রসঙ্গে শান্তনু বাবু জানান, “সম্প্রতি রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক হয় পুরভার। সেখানে প্রস্তাব দিয়েছিলাম, কোনও আপৎকালীন পরিস্থিতি হলে আমাদের চিকিৎসকেরা উপযুক্ত পরামর্শ দিয়ে সাহায্য করবে। পুলিশের সঙ্গে সমন্বয় রেখে চিকিৎসকেরা নাগরিকদের পাশে রয়েছেন।” এছাড়াও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বয়স্ক নাগরিকদের বিশেষ ভাবে নজর রাখতে নির্দেশ দিয়েছেন, সেই কথা মাথায় রেখেই উদ্যোগ বলে জানান তিনি।

Related Articles

Back to top button
Close