fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বাধ মানছে না সংক্রমণ, ৬ দিনের সম্পূর্ণ লকডাউনের ঘোষণা দিনহাটায়

নিজস্ব সংবাদদাতা দিনহাটা: বেশ কিছু দিন ধরে দিনহাটা শহর সহ মহকুমার বিভিন্ন স্থানে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলায় আতঙ্কিত হয়ে পড়েছে সাধারণ মানুষ থেকে শুরু করে সকলেই। এই অবস্থা থেকে রক্ষা করতে লকডাউন বিশেষ প্রয়োজন বলে দাবি ওঠে দিনহাটায়। তাই দিনহাটার বিভিন্ন সংগঠন, ক্লাব, স্বেচ্ছাসেবী সংস্থা থেকে শুরু করে রাজনৈতিক সংগঠনের নেতৃত্বরা সম্পূর্ণ লকডাউন করার দাবিতে পুরো প্রশাসকের হস্তক্ষেপ দাবি করেন। সকলেই পুরো প্রশাসকের কাছে দাবি জানান তাকে উদ্যোগ নিয়ে দিনহাটাকে রক্ষা করতে সম্পূর্ণভাবে লকডাউন করা হোক। তাতে তারা পূর্ণ সমর্থন জানাবেন। সংগঠনগুলির দাবি মেনে তাদের সঙ্গে নিয়ে বৈঠক করে আগামী ৬ দিন সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হল।

শুক্রবার দুপুর ২  থেকে আগামী বুধবার রাত ১০ টা পর্যন্ত ছয় দিনের এই লকডাউন এর কথা ঘোষণা করা হয়। সাধারণ মানুষের আবেদনে দিনহাটাকে রক্ষা করতে বৃহস্পতিবার পুরসভার প্রশাসক উদয়ন গুহ পুরসভার কনফারেন্স হলে বিভিন্ন ক্লাব, স্বেচ্ছাসেবী সংস্থা সহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের নিয়ে বৈঠক করেন। সেই বৈঠকে পুর প্রশাসক বিধায়ক উদয়ন গুহ ছাড়াও উপস্থিত ছিলেন পুরসভার সহকারি প্রশাসক শুভময় চক্রবর্তী, দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসক উজ্জ্বল আচার্য, প্রাক্তন কাউন্সিলর গৌরীশংকর মাহেশ্বরী, জয়দীপ সরকার, সমীর সরকার,রাজনৈতিক ব্যক্তিত্ব বিশু ধর , বিভিন্ন সংগঠনের গোকুল সরকার, অমিত মিত্র, দীপঙ্কর দত্ত, সঞ্জিত কর্মকার প্রমুখ।

এদিনের এই বৈঠকে দিনহাটা প্রগতি নাট্য সংস্থার পক্ষে অমিত মিত্র, বয়েজ রিক্রিয়েশন ক্লাবের পক্ষে গোকুল সরকার, বিবর্তন সাহিত্য গোষ্ঠীর উজ্জ্বল আচার্য,প্রাক্তন কাউন্সিলর জয়দীপ ঘোষ , গৌরীশংকর মাহেশ্বরী সহ সকলেই করোনা মুক্ত দিনহাটা গড়ে তুলতে সম্পূর্ণ লকডাউনের পাশাপাশি পুর প্রশাসক বিধায়ক উদয়ন গুহর পাশে থাকার আশ্বাস দেন। উল্লেখ্য দিন কয়েক আগে করোনা মুক্ত দিনহাটা গড়তে পুর প্রশাসক বিধায়ক উদয়ন গুহর উদ্যোগে সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকের পর মাস্ক পড়া বাধ্যতামূলক তুলে ধরে শহরে সর্বদলীয়ভাবে সচেতনতা প্রচার চালানো হয়।

প্রশাসক বিধায়ক উদয়ন গুহ বলেন বিভিন্ন ক্লাব, সংগঠন , বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা, রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে দিনহাটা কে সুস্থ রাখতে তার কাছে নানাভাবে আবেদন জানানো হয়। সেই অনুযায়ী এ দিন সকলকে নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে সকলের মতামত নিয়ে শুক্রবার বেলা দুইটা থেকে আগামী বুধবার দিনহাটা শহরে লকডাউন করা হবে। প্রশাসক জানান এনিয়ে শহরে প্রচার শুরু হয়েছে । কয়েক ঘন্টা সময় দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে শহরের বাসিন্দারা তাদের বাজার ঘাট করে নিতে পারবে। এটা কোনো রাজনৈতিক দল বা পুরসভার সিদ্ধান্ত নয়। দিনহাটার বিভিন্ন সংগঠন ও সাধারণ মানুষের সর্বসম্মত ভাবে সিদ্ধান্ত। পরবর্তীতে আগামী বুধবার ফের বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে পর্যালোচনা করে পরিস্থিতি যদি অনেকটাই পক্ষে থাকে তবে লকডাউন কিছুটা হালকা করা হবে কিনা তা আলোচনা করেই ঠিক করা হবে।

 

Related Articles

Back to top button
Close