fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবিজ্ঞান-প্রযুক্তিহেডলাইন

নতুন প্রযুক্তি, এবার মেশিনই পরিয়ে দেবে মাস্ক!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চিনের উহান থেকে আগত ভাইরাস তার দাপট এখনও পর্যন্ত ধরে রেখেছে। সামাজিক দূরত্ব, মাস্ক, লকডাউন, আংশিক লকডাউন কোনও কিছুই তাকে কাবু করতে পারছে না। কখনও সংক্রমণ উর্দ্ধমুখী, আবার কখন সংক্রমণের হার কিছুটা কমছে। কিন্তু সংক্রমণ বন্ধের খবর কোনও দেশই এখনও দিতে পারেনি। ফলে প্রতিদিনই বাড়ছে মৃত্যু থেকে সংক্রমণের সংখ্যা।
বিশেষজ্ঞরা মানুষকে পরামর্শ দিচ্ছেন মাস্ক পরার। এরই মধ্যে সামনে এল একটি ভিডিও, যেখান দেখা যাচ্ছে, তিন ব্যক্তির মুখে মাস্ক পরিয়ে দিচ্ছে একটি মেশিন।

 

আরও পড়ুন:জনসমর্থন বাড়ছে ট্রাম্পের: সিএনএন

আমেরিকার বাস্কেটবল খেলোয়াড় রেক্স চ্যাপম্যান টুইটারে একটি ভিডিও আপলোড করেছেন, যেখানে দেখা যাচ্ছে, মেশিনটি মাস্ক ছুঁড়ে আটকে দিচ্ছে মুখে। ক্যাপশনে লেখা আছে, আমার লোকেরা ‘দ্য কারিনেটর’ নামে একটি মেশিন আবিষ্কার করেছে, যা লোককে মুখোশ পরিয়ে দেয়।

ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যাচ্ছে, একজন লোক মেশিনের সামনে বসে আছেন। কয়েক সেকেন্ড পরে, যন্ত্রটি মাস্ক ছুঁড়ে দিচ্ছে লোকটির দিকে, সেটি তৎক্ষনাৎ আটকে যায় ওই ব্যক্তির মুখে।

ভিডিওর ব্যক্তির নাম অ্যালান পেইন। মেশিনটির নাম ‘দ্য কারিনেটর’। ভিডিও-র শেষে আরও একবার দেখানো হয়েছে, মাস্ক পরিয়ে দেওয়ার পদ্ধতি।

Related Articles

Back to top button
Close