fbpx
আন্তর্জাতিকহেডলাইন

করোনাকে সঙ্গে নিয়েই স্বাভাবিক হচ্ছে সূর্যোদয়ের দেশ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অবশেষে করোনা ভাইরাসের জন্য জারি করা জরুরি অবস্থা তুলে দিল জাপান সরকার। সোমবার এমনটাই জানিয়েছেন জাপানের অর্থনীতি বিষয়ক মন্ত্রী ইয়াতুষি নিশিমুরা।

‌‌

 

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শিনজো আবের নেতৃত্বাধীন উচ্চপর্যায়ের মন্ত্রিসভার সম্মিলিত সিদ্ধান্তের মাধ্যমেই এই বিশেষ জরুরি অবস্থা তুলে নিল জাপান সরকার। অর্থনীতিকে সচল করতে এই জরুরি অবস্থা তুলে নেওয়া খুবই প্রয়োজন ছিল বলে জানান তিনি। ‌ পাশাপাশি তিনি আরো বলেন যে, বর্তমানে করোনা ভাইরাস এর তথ্য ডাটা ও পরিসংখ্যান এর সব দিকে নজর রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিসংখ্যান আগের থেকে এখন অনেকটাই ভালো তাই অর্থনীতিকে দ্রুত সচল করতেই এই সিদ্ধান্ত। ‌

 

 

তিনি আরো বলেন, করোনাভাইরাস এর মতো মহামারীকে দ্রুত নিঃশেষিত করা সম্ভব নয়। তাই একে সঙ্গে নিয়ে চলতে হবে এবং যথেষ্ট পরিমাণ সুরক্ষা নিয়ে চলাটাই এখন একমাত্র উপায়। ‌জানা গেছে, ইতিমধ্যেই জাপানের একাধিক স্কুল-কলেজ ও অন্যান্য অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান‌ খুলে দেওয়া হয়েছে। ইউরোপ-আমেরিকার পশ্চিমা দেশগুলোর মতো জাপানের লকডাউন তথাকথিত অথর না হলেও সুশঙ্খল ভাবে পালিত হয়েছিল।‌ করোনাভাইরাস এর জেরে জাপানে ৮৩০ জনের প্রাণহানি ঘটেছে সে দেশের স্বাস্থ্যমন্ত্রী এমনটাই জানানো হয়েছে।

Related Articles

Back to top button
Close