fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

যাত্রী সুবিধার কথা ভেবে আজ থেকে শুরু হল স্পেশাল ট্রেনের যাত্রা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: যাত্রী স্বার্থের কথা ভেবে আজ থেকে পথচলা শুরু হল স্পেশাল ট্রেনের। নতুন ৮০টি স্পেশাল ট্রেন চলবে। আজ শনিবার থেকে শুরু হল এই ট্রেনগুলির যাত্রা। বর্তমানে ৭৫ শতাংশ যাত্রী নিয়ে ছুটবে এই স্পেশাল ট্রেন। গত ১০ সেপ্টেম্বর এই নতুন স্পেশ্যাল ট্রেনের টিকিট বুকিং শুরু হয়ে গিয়েছে। তবে আপাতত ৮০টি নতুন স্পেশ্যাল ট্রেন চালানোর সরকারি ঘোষণা করা হয়েছে। রেলের সময়সারণিতে বড়সড় পরিবর্তন ঘটতে চলেছে। ট্রেনে গতি আনতে বহু স্টেশন ও স্টপেজ তুলে দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

করোনা পরিস্থিতির জেরে গত মার্চের শেষ সপ্তাহ থেকে দেশজুড়ে সাধারণ যাত্রীবাহী রেল পরিষেবা স্তব্ধ আছে। যার জেরে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে ভারতীয় রেল। শুধু যাত্রী পরিবহণ খাতে ৩৫ হাজার কোটি টাকার বিপুল রাজস্ব হারানোর আশঙ্কা তৈরি হয়েছে।

আরও পড়ুন:প্রয়াত বিশিষ্ট সমাজকর্মী স্বামী অগ্নিবেশ, লড়েছিলেন নারী মুক্তি ও ক্ষমতায়ণের পক্ষে

বর্তমান পরিস্থিতিতে সারা দেশে ২৩০টি স্পেশ্যাল ট্রেন চলছে, যা প্রয়োজনের তুলনায় নিতান্তই কম। যাত্রী সুবিধার কথা চিন্তা করেই এই স্পেশাল ট্রেন চালানো সিদ্ধান্ত।
স্পেশ্যাল ট্রেনের সংখ্যা বাড়ানোর বিষয়ে সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনা করছিল রেল মন্ত্রক। প্রথমে শোনা গেছিল ১০০টি স্পেশ্যাল ট্রেন চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। তবে এখন সব দিক বিচার করে ৮০টি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

Related Articles

Back to top button
Close