fbpx
দেশহেডলাইন

দেশের মধ্যে বৃহত্তম কোভিড সেন্টার তৈরি হচ্ছে বেঙ্গালুরুতে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশের মধ্যে উদ্বেগ বাড়িয়ে ঝড়ের বেগে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। দেশে যে সমস্ত জায়গায় করোনা আক্রান্তের সংখ্যা বেশি তার মধ্যে বেঙ্গালুরু অন‍্যতম। কোরোনা রোগীদের চিকিৎসার জন্য এবার বেঙ্গালুরুতে তৈরি হচ্ছে দেশের মধ্যে বৃহত্তম কোভিড সেন্টার। ১০ হাজার ১০০টি বেডসংখ্যা যুক্ত কোভিড সেন্টার খুলতে চলেছে বেঙ্গালুরু প্রশাসন। এই কোভিড সেন্টারটিই দেশের সবথেকে বড় কোভিড সেন্টার।

জানাগেছে, চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থার পাশাপাশি এই কেয়ার সেন্টারে আসা রোগীদের জন্য পাখা, টেলিভিশন, সংবাদপত্র, ম্যাগাজ়িনসহ বিভিন্ন ইনডোর গেমসের ব্যবস্থা করা হয়েছে। রোগীদের স্বাস্থ্যর দিকে খেয়াল রাখার জন্য রান্না করা খাবার পরিবেশন করা হবে। তৈরি হয়েছে একটি বড় রান্নাঘরও।

বেঙ্গালুরু প্রশাসনের তরফে জানানো হয়েছে, আইএএস আধিকারিকদের একটি দল এই কোভিড কেয়ার সেন্টার গঠন ও পরিদর্শনের কাজে নিযুক্ত রয়েছে। ইতিমধ্যে কেন্দ্র থেকে একটি দল এই সেন্টার পরিদর্শন করে গেছে। রাজ্যে করোনা রুখতে এমন ব্যবস্থাপনায় তারা যথেষ্ট প্রশংসা করেছে।

মঙ্গলবার এই সেন্টার পরিদর্শন করেন কর্নাটকের মুখ‍্যমন্ত্রী ইয়েদুরেপ্পা-সহ তাঁর মন্ত্রিসভার সদস্যরা। কয়েকদিন আগে এই সেন্টার নিয়ে তিনি জানান, হয়তো আরও কয়েকমাস করোনা থাকবে। এর মোকাবিলা করা প্রয়োজন। দরকার সতর্ক থাকার। সেই কারণে এই সেন্টার তৈরি হয়েছে। এখানে ১০ হাজার ১০০ টি বেডের মধ্যে ১০০টি আইসিইউ বেড থাকছে।

Related Articles

Back to top button
Close