fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

প্রয়াত রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার, ঝাড়গ্রামের বিধায়ক ডাক্তার সুকুমার হাঁসদা

সুদর্শন বেরা, ঝাড়গ্রাম: শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী বর্তমান রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার ঝাড়গ্রামের বিধায়ক ডাক্তার সুকুমার হাঁসদা। বৃহস্পতিবার বেলা ১১টা ২০ মিনিট নাগাদ মৃত্যু হয় তাঁর। বর্তমান রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার ঝাড়গ্রামে শোকের ছায়া নেমে আসে। ২০১১ সালে সরকারি চাকরি থেকে অবসর নিয়ে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে ঝাড়গ্রাম বিধানসভা থেকে নির্বাচিত হয়ে তিনি রাজ্য বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভার সদস্য হিসেবে কাজ শুরু করেন। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তিনি ঝাড়গ্রাম থেকে দ্বিতীয়বারের জন্য নির্বাচিত হন। ২০১৯ সালে তিনি ডেপুটি স্পিকার হন। বর্তমানে তিনি রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার হিসেবে কাজ করছিলেন। সম্প্রতি তিনি অসুস্থ হয়ে কলকাতার এক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

ডাক্তার সুকুমার হাঁসদার বাবা ছিলেন প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুবোধ হাঁসদা, তার শ্বশুরমশাই ছিলেন রাজ্যের একসময় মন্ত্রী । ঝাড়গ্রাম শহর সংলগ্ন দুবরাজপুর গ্রামে তার পৈতৃক বাড়ি হলেও বর্তমানে তিনি বসবাস করতেন ঝাড়গ্রাম জেলা হাসপাতালের সামনে। তার স্ত্রী ছেলে ও মেয়ে রয়েছে।

ডাক্তার সুকুমার হাঁসদার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তৃণমূল কংগ্রেসের ঝাড়গ্রাম জেলা সভাপতি বিধায়ক দুলাল মুর্মু, রাজ্যের প্রাক্তন মন্ত্রী বিধায়ক চূড়ামণি মাহাতো, ঝাড়গ্রাম পৌরসভার প্রাক্তন পৌর প্রধান দুর্গেশ মল্লদেব, ঝাড়গ্রাম শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি প্রশান্ত রায়, তৃণমূল কংগ্রেসের কো অর্ডিনেটর অজিত মাহাতো ও উজ্জ্বল দত্ত সহ তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরা। সেই সঙ্গে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরা তার পরিবারকে সমবেদনা জানিয়েছেন এবং তার পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন: করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু মিজোরামে, রাজ্যবাসীকে আরও সচেতন হওয়ার আহ্বান মুখ্যমন্ত্রীর

ডাক্তার সুকুমার হাঁসদার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ঝাড়গ্রাম জেলা হাসপাতালে। তিনি ওই হাসপাতালের একসময় চিকিৎসক ছিলেন। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকেও সুকুমার হাঁসদার মৃত্যুতে শোক প্রকাশ করে তার পরিবারকে সমবেদনা জানানো হয়েছে।

Related Articles

Back to top button
Close