fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

প্রয়াত পাঁচ বারের সাংসদ রাধিকা রঞ্জন প্রামাণিক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হলেন বিশিষ্ট রাজনীতিবিদ ও পাঁচবারের সাংসদ রাধিকা রঞ্জন প্রামাণিক। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ গোটা রাজনৈতিক মহল। দুঃখ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধয়ায়। বামপন্থী রাজনীতি ছেড়ে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের খুব ঘনিষ্ঠ ছিলেন তিনি। তার প্রয়াণে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।
টুইটে শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী লেখেন, ‘বিশিষ্ট রাজনীতিবিদ ও প্রাক্তন সাংসদ রাধিকা রঞ্জন প্রামাণিকের মৃত্যুতে আমি গভীর ভাবে শোকাহত। কলকাতায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮৮ বছর। দরিদ্র পরিবারের সন্তান রাধিকা রঞ্জন প্রামাণিক। তার দীর্ঘ রাজনৈতিক জীবনে প্রান্তিক মানুষের সেবা করে গিয়েছেন। তিনি মগরাহাট ( পূর্ব ) কেন্দ্রের বিধায়ক ও মথুরাপুর থেকে পাঁচবার সাংসদ নির্বাচিত হন।
‘ সাংসদের প্রয়াণে গভীর শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী আরও বলেন , ‘পরিণত বয়সে প্রথাগত রাজনীতি ছেড়ে মা – মাটি মানুষের আন্দোলনে নিজেকে যুক্ত করেছিলেন। তার যোগদানে গণতান্ত্রিক আন্দোলনকে শক্তিশালী করেছিল। রাধিকা দা ছিলেন অত্যন্ত শ্রদ্ধেয় এবং সকলের প্রিয় মানুষ। দীর্ঘদিনের অভিজ্ঞতাসম্পন্ন রাজনীতিক রাধিকারঞ্জন প্রামাণিকের মৃত্যু রাজনীতির জগতে এক বড় ক্ষতি। আমি রাধিকা দা – র পরিবার – পরিজন ও অনুরাগীদের আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’

Related Articles

Back to top button
Close