fbpx
কলকাতাহেডলাইন

কেন্দ্রীয় প্রতিনিধিদলের সঙ্গে দেখা করলেন বাম ও কংগ্রেস প্রতিনিধি দল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ৭ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল এসেছে বাংলার আমফান দুর্গত এলাকা পরিদর্শন করতে। মূলত, আ্মফান পরিস্থিতি দেখতেই রাজ্যে দু’দিনের সফরে এসেছিল এই দল। গতকাল উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা পরিদর্শনের পর শনিবার মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করেন দলের সদস্যরা।

এছাড়াও বিরোধী বাম ও কংগ্রেসের সঙ্গেও দেখা করেন তাঁরা। এদিন দেড়টা নাগাদ এই দুই প্রতিনিধিদলের সঙ্গে দক্ষিণ কলকাতার এক পাঁচতারা হোটেলে তাঁরা বৈঠক করেন। প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র এই বিপর্যয়কে জাতীয় বিপর্যয় ঘোষণা করার দাবি করেন। এই দাবি মানলে সরকারের পাশাপাশি দেশ বিদেশের ইচ্ছুক ব্যক্তি অথবা সংগঠন দুর্গতদের সাহায্য করতে পারবেন। বিরোধী দল নেতা আব্দুল বলেন, দুর্গত মানুষদের ব্যাংক একাউন্টে অবিলম্বে টাকা পাঠাতে হবে।

অন্যদিকে, এদিন পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীর নেতৃত্বে এক বাম প্রতিনিধিদলও বৈঠক করে কেন্দ্রীয় দলের সঙ্গে। তাঁরাও এই বিপর্যয়কে জাতীয় বিপর্যয় ঘোষণার দাবি জানান। এছাড়া, সেখানকার মানুষের যে বাড়ি, বাঁধ, চাষের জমি নষ্ট হয়ে গিয়েছে, তা যাতে ভালভাবে ও দ্রুত মেরামতের ব্যবস্থা করা হয় তার আর্জিও জানান। এই দলে সুজন চক্রবর্তী ছাড়া মানস মুখোপাধ্যায়, তন্ময় ভট্টাচার্যরাও ছিলেন।

আরও পড়ুন: ফের রাস্তায় কমেছে বেসরকারি বাস, দুর্ভোগের মুখে সাধারণ মানুষ

বামেদের পক্ষ থেকেও দাবি জানানো হয়, দুর্গত মানুষদের সরাসরি টাকা দেওয়া হোক, কিন্তু সেই টাকা যাতে সেখানেই পৌঁছায় সেটাও নিশ্চিত করা হোক। এদিন কেন্দ্রীয় দলকে কংগ্রেস নেতারা বলেন, রাজ্যের হাতে বেশি টাকা দিতে হবে ঠিকই, তবে সঠিক মানুষের কাছে যাতে সাহায্য পৌঁছোয় সেই ব্যবস্থা করতে হবে। দলবাজি বন্ধ করতে সবার জন্য সমান ত্রাণের নীতি গ্রহণ করার দাবি জানিয়েছেন দু’পক্ষই।

Related Articles

Back to top button
Close