fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

নিউজিল্যান্ডে বাড়ল লকডাউনের মেয়াদ, ঘোষণা প্রধানমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের বাড়ছে সংক্রমণ। এবার নিউজিল্যান্ডের অকল্যান্ডে লকডাউনের মেয়াদ বাড়ালেন প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্ন। বুধবার পর্যন্ত বাড়ল লকডাউনের মেয়াদ।

প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্ন আবেদন করেছেন, বাড়িতে থেকেই সংক্রমণ কমান। সারা বিশ্ব যখন করোনাভাইরাস মহামারি সামলাতে হিমশিম খাচ্ছে, সেই সময় করোনার কথা প্রায় ভুলতেই বসেছিল কিউ…র দেশ। কিন্তু, নিউজিল্য়ান্ড করোনাকে ভুলে গেলে কী হবে, করোনা নিউজিল্যান্ডকে ভোলেনি।…মঙ্গলবার ফের দেশব্যপী কঠোর লকডাউন জারি করতে বাধ্য হল তারা।

আরও পড়ুন: US-election’20: ডাক ব্যবস্থাতেই নির্বাচন, যা ডেমোক্র্যাটদের ব্যালট কেলেঙ্কারি, তোপ ডনের

এদিকে জানা গিয়েছে, ওয়েলিংটনে একই পরিবারের চার সদস্য করোনাভাইরাস পজিটিভ হিসাবে সনাক্ত হয়েছেন। কীভাবে এতদিন পর তাঁরা ফের সংক্রামিত হলেন, এই প্রশ্নটাই ভয় ধরাচ্ছে কিউইদের। এই নতুন করে করোনাভাইরাস সংক্রমণের খবর আসার পরই ফের দেশের সীমান্ত বন্ধ করে .. দিয়ে দেশে কড়া লকডাউন জারি করেছেন প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন। ওই পরিবারের চার করোনা আক্রান্ত সদস্যকেই স্থানীয় এক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত কয়েকদিনে তাঁরা কার কার সংস্পর্শে এসেছিলেন তার তালিকা তৈরি করা হচ্ছে। তালিকা ধরে সবাইকে বিচ্ছিন্ন করা হয়েছে। অথচ একদিন আগেও পরিস্থিতি সম্পূর্ণ অন্যরকম ছিল। গোটা বিশ্বের সামনে কড়া হাতে…করোনাভাইরাস মহামারির মোকাবিলা করার ক্ষেত্রে সেরা উদাহরণ হিসাবে আবির্ভূত…হয়েছিল নিউজিল্যান্ড। মার্চ মাসের শেষদিকে য়ে সময় ভারতে প্রথম লকডাউন…জারি হয়েছিল, সেই সময়ই কঠোরভাবে লকডাউন প্রয়োগ করেছিল নিউজিল্যান্ডও।…সেই সময়, কিউই-র দেশে করোনা আক্রান্ত ছিলেন মাত্র ১০০ জন।  একেবারে শুরুতেই এই কঠোর পদক্ষেপে কাজও হয়েছিল দারুণ।

Related Articles

Back to top button
Close