fbpx
একনজরে আজকের যুগশঙ্খহেডলাইন

দীর্ঘ প্রতীক্ষার অবসান, মঙ্গলবার সাংসদ পদ থেকে ইস্তফা বাবুলের  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজনীতি থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেও শেষ মুহূর্তে মত বদল। বিজেপি ছেড়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছেন বাবুল সুপ্রিয়। যোগদানের দিনেই ঘোষণা করেছিলেন সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন। কিন্তু তাতেও দেখা দেয় বিস্তর জটিলতা। অবশেষে মঙ্গলবার ইস্তফা দিতে চলেছেন বাবুল সুপ্রিয়। এমনটাই সূত্র মারফত জানা গিয়েছে।

উল্লেখ্য পুজোর আগেই ইস্তফা দিতে চেয়েছিলেন তিনি। কিন্তু লোকসভার অধ্যক্ষের সঙ্গে সাক্ষাৎ না হওয়ায় তাঁর ইস্তফা দেওয়া হয়নি। লোকসভা সচিবালয় সূত্রে জানা গিয়েছে, বাবুলকে মঙ্গলবার সকাল ১১ টায় সময়  দিয়েছেন স্পিকার ওম বিড়লা। সব কিছু ঠিকঠাক থাকলে স্পিকার ওম বিড়লার সঙ্গে দেখা করেই বাবুল তাঁর ইস্তফা পত্র জমা দেবেন। স্বাভাবিকভাবেই আগামীদিনে আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। এই কেন্দ্র থেকে বাবুল অতীতে দু’বার জয় পেয়েছেন।

সূত্রের খবর, আসানসোল থেকে ফের বাবুলকেই প্রার্থী করতে পারে শাসকদল তৃণমূল। উল্লেখ্য, প্রায় মাস খানেক কেটে গেলেও সাংসদ পদ থেকে ইস্তফা দিতে পারেননি বাবুল। এ ব্যাপারে বাবুল বলেন, বারবার চিঠি দিয়েও তিনি স্পিকারের সঙ্গে দেখা করার সময় পাননি। অবশেষে লোকসভার স্পিকার সময় দিয়েছেন বাবুলকে। তাই মঙ্গলবার বাবুলের সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়া একপ্রকার নিশ্চিত বলেই খবর।

Related Articles

Back to top button
Close