fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের হত্যা মামলায় মূল অভিযুক্তকে আদালতে পেশ

জেলা প্রতিনিধি, রায়গঞ্জ: হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের হত্যা মামলায় মুল অভিযুক্ত মাবুদ আলিকে উত্তর দিনাজপুর আদালতে পেশ করল সিআইডি। মাবুদ আলির বিরুদ্ধে আই.পি.সি ৩০২/৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। সিআইডি মাবুদ আলিকে ১৪ দিনের পুলিশ রিমান্ড নেওয়ার জন্য আদালতের কাছে আবেদন করেছে।

মাবুদকে জিজ্ঞাসাবাদ করলেই বিধায়ক মৃত্যুর ঘটনায় অনেক প্রশ্নের উত্তর মিলবে বলেই মনে করছে সিআইডি’র তদন্তকারি আধিকারিকরা।

জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহে নিজের বাড়ি থেকে দু’কিলোমিটার দূরে বালিয়ামোড় বাজার এলাকায় একটি বন্ধ মোবাইলের দোকানের বারান্দায় ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয় হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের। মৃত বিধায়কের পকেট থেকে একটি সুসাইডাল নোট উদ্ধার করে পুলিশ। তাতে নিলয় সিংহ এবং মাবুদ আলির নাম ছিল। বিধায়কের মৃত্যুর ঘটনার তদন্ত হাতে নেয় সিআইডি। সুসাইডাল নোটে উল্লেখ থাকা মালদার ইংরেজবাজারের বাসিন্দা নিলয় সিংহকে ঘটনার একদিন বাদেই গ্রেফতার করে সিআইডি।

আর ঘটনার ২৪ দিন বাদে মালদহের চাঁচলের ইমানপুরের বাসিন্দা মাবুদ আলিকে মোথাবাড়ি থেকে শুক্রবার গ্রেফতার করে সিআইডি। আজ ধৃত মাবুদ আলিকে উত্তর দিনাজপুর জেলা আদালতে পেশ করে সিআইডি।

মাবুদ আলির বিরুদ্ধে আই পি সি ৩০২/৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। তাকে ১৪ দিনের পুলিশ নেওয়ার জন্য আদালতের কাছে আবেদন করেছেন জেলা সিআইডি কর্তারা।

সিআইডি সূত্রে খবর প্রয়াত বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায়ের রায়গঞ্জের বাড়িতে ভাড়া থাকত নিলয় সিংহ। তার মাধ্যমে এই মাবুদ আলির সঙ্গে আলাপ হয় বিধায়কের। তাঁরা তিনজনে মিলে একটি রাইস মিল তৈরির পরিকল্পনা নিয়েছিলেন। এর জন্য প্রয়াত বিজেপি বিধায়ক দেবেন্দ্র নাথ রায় দুই কোটি টাকা দেন। কিন্তু রাইস মিলও হয়নি আর টাকাও ফেরত দিচ্ছিল না অভিযুক্ত নিলয় সিংহ ও মাবুদ আলি। এরই মাঝে বিধায়কের রহস্যমৃত্যুর ঘটনা। যা রাজনৈতিক মহলে তীব্র চাঞ্চল্য তৈরি করে।

Related Articles

Back to top button
Close