fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা সংক্রমণ বাড়তে থাকায় বন্ধ হল রামনগরের বাজার

মিলন পণ্ডা, রামনগর (পূর্ব মেদিনীপুর): রাজ্যর সঙ্গে পাল্লা দিয়ে পূর্ব মেদিনীপুর জেলার রামনগরের করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ছে। পূর্ব মেদিনীপুর জেলায় রামনগরে নতুন করে ভিন রাজ্য থেকে ফেরত চার পরিয়ারী শ্রমিকের করোনা ভাইরাস আক্রান্তের কারণে বন্ধ করে দেওয়া হল বাজার। সোমবার থেকে আগামী তিনদিন বাজার বন্ধের নির্দেশ দিয়েছে ব্যবসায়ী সমিতি। ভিন রাজ্য থেকে একাধিক পরিয়ারী শ্রমিক পূর্ব মেদিনীপুর জেলার রামনগরের আসছে।

এলাকা করোনা সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে এই নিয়ে রামনগর বাজার ব্যবসায়ী সমিতি একটি মিটিংয়ে বসে। বৈঠকের সিদ্ধান্ত হয় সোমবার থেকে আগামী তিনদিন বাজার বন্ধ রাখা হবে। শুধুমাত্র ওষুধের দোকান ও নিত্যপ্রয়োজনীয় জিনিসের ছাড়া সমস্ত দোকান বন্ধ রাখার নির্দেশ দেন ব্যবসায়ী সমিতি। সোমবার থেকে রামনগর বাজারে সমস্ত দোকান স্যানিটাইজ করা হবে।

স্বাস্থ্য দফতর থেকে পরিয়ারী শ্রমিকের লালারস সংগ্রহ করে পরীক্ষা জন্য পাঠানো হচ্ছে। ভিন রাজ্য থেকে ফেরত পরিয়ারী শ্রমিকদের স্থানীয় একটি হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। যাদের করোনা ভাইরাস উপসর্গ মিলছে না, ১৪ দিন থাকার পরই বাড়িতে চলে যাচ্ছে তারা। তারপরেই তাদের বাড়িতে হোম কোয়ারেন্টাইন থাকতে বলা হচ্ছে।

রামনগর বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক নিতাই চরণ সার বলেন, ভিন রাজ্য থেকেই রামনগরের একাধিক পরিয়ারী শ্রমিক এসেছেন।তাদের স্কুলে কোয়ারেন্টাইন সেন্টারে রেখে লালারস সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। ১৪ দিন পর্যন্ত রির্পোট না আসায় তারা বাড়িতে চলে যায় পরিয়ারী শ্রমিকেরা।

নিতাইবাবু আরও বলেন, তারপরেই পরিয়ারী শ্রমিক করোনা আক্রান্ত বলে জানা যায়। এই ঘটনার পর গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। করোনা ভাইরাস সংক্রমণ রুখতে সোমবার থেকে আগামী তিন দিন বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার থেকেই রামনগর বাজারে সমস্ত দোকান স্যানিটাইজ করা হবে।

Related Articles

Back to top button
Close