fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

হাসপাতাল কর্তৃপক্ষের নজরদারিতে মেডিকেল কলেজে বন্ধ দালালচক্র

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: মেডিকেল কলেজ হাসপাতালে খবর প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসে হাসপাতাল কর্তৃপক্ষ। দফায় দফায় নজরদারি চলতে থাকে হাসপাতালে কোভিড ওয়ার্ড জুড়ে। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে গাড়ি চালায় পুলিশও। এরপরেই দালালচক্র বন্ধ হয়েছে বলে জানিয়েছেন রোগীর আত্মীয়রাও।

 

 

দুদিন আগে মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত রোগীকে সিসিইউ বিভাগে ভর্তি করতে হলে ১২ হাজার টাকা ঘুষ চাইছিল দালালরা। তবে দরদাম করলে সেই টাকা নেমে আসছিল পাঁচ হাজারেও। এমনই অভিযোগ তুলেছিলেন রোগীর পরিজনেরা। পাশাপাশি রোগীকে দেখতে যেতে হলে বা খাবার ও প্রয়োজনীয় জামাকাপড় রোগীর কাছে পৌঁছে দিতে হলে প্রত্যেকবার ১০০ টাকা করে দাবি করছিলেন তাঁরা। এরপর এই হাসপাতালে উপাধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাসের কাছে অভিযোগ জানায় তারা।

 

 

আশ্বাস মতো ব্যবস্থা নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। কোভিড ওয়ার্ডে কড়া নজরদারি চালায় হাসপাতাল কর্তৃপক্ষ। সেখানেই জানা যায় চুক্তিভিত্তিক ওয়ার্ডবয়রা এই ধরনের কাজ করছে। এরপর এই পুরো বিষয়টি বউবাজার থানায় জানানো হয়। এমনকি যে সংস্থা এই চুক্তিভিত্তিক ওয়ার্ডবয়দের নিয়োগ করে সেই সংস্থাকেও সতর্ক করে দেওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষের এই ব্যবস্থার পর হাসপাতাল চত্বরে কার্যত কমেছে দালালচক্র।

Related Articles

Back to top button
Close