fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দিনহাটায় আলুর দাম বেড়ে চলায় প্রশাসনের তরফ থেকে ফের অভিযান চালানোর বার্তা

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: দিন কয়েক আগে আলুর দাম উর্দ্ধমুখী রোধে মহকুমা প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালানো হয়েছিল। তারপরেও দিনহাটায় আলুর দাম কমেনি। দিনহাটার বিভিন্ন বাজারে আলু বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩৫-৪০ করে। এভাবে বাজারে আলুর দাম প্রতিদিন বেড়ে চলায় ক্ষোভ ছড়িয়ে পড়ছে। মহকুমা প্রশাসনের পক্ষ থেকে অবশ্য আলুর দাম নিয়ন্ত্রণে আনতে ফের অভিযানে নামা হবে বলে জানা গেছে।

বাজারে আসা ক্রেতারা অনেকেই আলুর দাম শুনে মুখ ফিরিয়ে নিচ্ছেন। কেউ কেউ আবার প্রয়োজনের তুলনায় কম নিচ্ছেন।
দিনহাটা চওড়াহাট বাজারে আসা হীরালাল দাস বলেন, কিছুদিন আগেও আলুর দাম ছিল অনেকটাই কম। হঠাৎ করে গত কয়েকদিন ধরে দাম বাড়ায় ইচ্ছে থাকলেও বেশি কেনার উপায় নেই। বাজারে আসা আরেক ক্রেতা বিউটি পাঠক বলেন, আলুর দাম এভাবে একলাফে এতটাই বেড়ে যাওয়ায় সমস্যায় পড়তে হল। পুজোর আগে একশ্রেণীর অসাধু ব্যবসায়ী আলু নিয়ে ফাটকা বাজার করছে বলেও তার অভিযোগ। অবিলম্বে প্রশাসনকে কড়া হতে নজর দেওয়ার কথা বলেন।

আরও পড়ুন: আল কায়দা জঙ্গি সন্দেহে মুর্শিদাবাদ-কেরল থেকে ৯ জনকে গ্রেফতার করল NIA

এদিকে দিনহাটার একটি হিমঘরের মালিক মানিক বৈদ বলেন, পাইকারি বাজারে আলুর দাম অনেকটাই কম রয়েছে। খুচরো বাজারে আলুর দাম বেশি নিচ্ছে একশ্রেণীর ব্যবসায়ী। আলুর দাম রোধে প্রশাসনকে কড়া পদক্ষেপ নেওয়ার কথা বলেন।
কৃষিমেলা পাইকারি ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মালেকুর রহমান বলেন, এদিন পাইকারি বাজারে সাদা আলু বিক্রি হয়েছে ২৬-২৭ টাকা এবং লাল আলু বিক্রি হয়েছে ২৮-২৯ টাকা করে। খুচরো বাজারে ব্যবসায়ীরা অতিরিক্ত লাভের চেষ্টা করছে।
মহকুমা ব্যবসায়ী সমিতির সম্পাদক রানা গোস্বামী বলেন, আলুর দাম বেশি হওয়ার কোনও কারণ নেই। খুচরো বাজারে কোন কোন ব্যবসায়ী বেশি নেওয়ার চেষ্টা করছে। এর বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকেও নজরদারি বাড়ানো উচিত।

মহকুমা শাসক শেখ আনসার আহমেদ বলেন আলুর দাম উর্দ্ধমুখী রোধে খুব শীঘ্রই বাজার গুলিতে আবারও অভিযান চলবে।

Related Articles

Back to top button
Close