fbpx
কলকাতাহেডলাইন

রবীন্দ্রনাথ নিয়ে লড়াই নয়, রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করে বার্তা সৌমিত্র খাঁর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্বভারতী কাণ্ড নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে রাজভবনে শনিবার সকালে রাজ্যপালের সঙ্গে দেখা করেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। বিশ্বভারতীর ভাঙচুরের ঘটনা নিয়ে তিনি রাজ্যপালের সঙ্গে কথা বলেন।

এদিন তিনি বলেন, ‘ রবিঠাকুরকে নিয়ে লড়াই করতে চাই না।’ তবে একইসঙ্গে হুঁশিয়ারি দেন বিশ্বভারতী কাণ্ডে ব্যবস্থা নেওয়া না হলে গণেশ চতুর্থীর পর থেকে প্রতিদিন রবীন্দ্রনাথের ছবির সামনে মোমবাতি জ্বালিয়ে নীরব প্রতিবাদ করা হবে। সৌমিত্র বলেন, ‘ আমরা মোমবাতি জ্বালিয়ে বলবো ঠাকুর তোমার সেই সোনার বাংলা ফিরিয়ে দাও। এই বাংলায় অবনতি শুরু হয়েছে। আমরা এই অবমূল্যায়নের বিরুদ্ধে রাস্তায় নামবো।’

আরও পড়ুন: পরিস্থিতির বিচার করেই লাহাবাড়ির পুজো

প্রসঙ্গত গত সোমবার, শান্তিনিকেতনের মেলার মাঠে উপাচার্য পাঁচিল তোলার কাজ করছিলেন। সেই সময় স্থানীয় মানুষের একাংশ পে লোডার দিয়ে পাঁচিল ভেঙে দেয়। বিজেপির অভিযোগ তৃণমূলের স্থানীয় বিধায়ক ও প্রাক্তন কাউন্সিলর এই ঘটনার পিছনে রয়েছেন। তাঁরা জমি মাফিয়াদের সহায়তা করছেন। কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বলে দায় এড়িয়ে প্রকারান্তরে দুষ্কৃতীদের সাহায্য করছেন মুখ্যমন্ত্রী। এমনটাই অভিযোগ গেরুয়া শিবিরের। সব মিলিয়ে বিশ্বভারতী নিয়ে রাজ্য রাজনীতি সরগরম।

Related Articles

Back to top button
Close