fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বিয়ের প্রীতিভোজে সবুজায়ন ও করোনা প্রতিরোধের বার্তা

ভাস্করব্রত পতি, তমলুক : বিয়ের প্রীতিভোজ বলে কথা! মাংস মাছের নানা পদের উদোম খাওয়া দাওয়া আর বিসমিল্লা খানের সানাই ! সেইসাথে হুল্লোড়, হাসিঠাট্টা উপরি পাওয়া। কিন্তু বিধি বাম! গাছের চারা রোপণ, অতিথিদের মধ্যে ওষুধ বিলির মধ্য দিয়ে গড়বেতায় হোলো বিয়ের প্রীতিভোজের অনুষ্ঠান।

করোনা উদ্ভুত লকডাউন পরিস্থিতির মধ্যেই নিজের বিয়ের প্রীতিভোজ অনুষ্ঠানে দুই স্বেচ্ছাসেবী সংস্থা শালবনীর “ছত্রছায়া” ও গড়বেতার “দিশারী'”র সহযোগিতায় চারাগাছ রোপণ ও আমন্ত্রিত অতিথিদের হাতে আর্সেনিকাম অ্যালবাম-৩০ ওষুধ তুলে দিয়ে সবুজায়ন ও কোরোনা প্রতিরোধে সচেতনতার বার্তা দিলেন একটি মাইক্লো ফাইনান্স সংস্থায় কর্মরত যুবক সুশান্ত প্যারিয়াল।

করোনা আবহের মধ্যেই সীমিত সংখ্যক আত্মীয় ও অতিথির উপস্থিতিতে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন গড়বেতার পাণিকোটর নলপা গ্রামের কৃষক রামজয় প্যারিয়াল ও লক্ষ্মী প্যারিয়ালের পুত্র সুশান্ত প্যারিয়াল এবং গড়বেতার ধাধিকা এলাকার নরসিংহপুর গ্রামের বাসিন্দা উদয় মুখার্জি ও কাজল মুখার্জির কন্যা সোমা মুখার্জি। দুপুরে সরকারি বিধি মেনে সীমিত সংখ্যক অতিথির উপস্থিতিতে প্রীতিভোজ অনুষ্ঠান হয় সুশান্ত বাবুদের বাড়িতে। সেখানেই অতিথিদের উপস্থিতিতে নবদম্পতি চারাগাছ রোপণ করেন। পাশাপাশি ‘ছত্রছায়া’ সংস্থার সহযোগিতায় অতিথিদের হাতে মানব শরীরে রোগ প্রতিরোধে ক্ষমতা বৃদ্ধিকারী হোমিওপ্যাথিক ওষুধ আর্সেনিকাম অ্যালবাম-৩০ তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত গড়বেতা- ১ নং ব্লকের জয়েন্ট বিডিও বিশ্বনাথ ধীবর সহ অন্যান্য অতিথিরা। প্রীতিভোজ অনুষ্ঠানে এহেন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন তাঁরা। এদিনের প্রীতিভোজ অনুষ্ঠানে ছত্রছায়ার পক্ষে নুতন ঘোষ, মালা মুর্মু, দেবাশীষ মন্ডল, প্রশান্ত মাইতি, আপু কোয়াড়ী, কৃষ্ণেন্দু দোলাই, অঞ্জন ঘোষাল, দিশারীর পক্ষে সিম্পা নন্দন, সুদীপ ঘটক, শেখর পালোধী, হিমাদ্রী ঢালি সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও এদিন স্থানীয় এলাকার তিনটি গ্রামে দিশারীর আহ্বানে ছত্রছায়ায় পক্ষ থেকে আর্সেনিকাম অ্যালবাম-৩০ বিতরণ করা হয়।

Related Articles

Back to top button
Close