fbpx
কলকাতাহেডলাইন

ভোটের প্রভাব যেন বাজেটে না পড়ে, বার্তা প্রধানমন্ত্রীর

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ আজ থেকেই শুরু হল সংসদের বাজেট অধিবেশন। বাজেট শুরুর আগেই সকলকে ইতিবাচক থাকার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  বাজেট অধিবেশন শুরুর আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী মোদী। সেই সময় তিনি বাজেট অধিবেশন ফলপ্রসূ করার জন্য সাংসদদের প্রতি আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন যে, আমরা সবাই এই অধিবেশনটিকে যত বেশি ফলপ্রসূ করব, ততটাই দেশকে অর্থনৈতিক উচ্চতায় নিয়ে যাওয়ার আরও ভাল সুযোগ তৈরি হবে।

প্রধানমন্ত্রী মোদী বলেন যে, এটা সত্য যে নির্বাচনগুলি অধিবেশন এবং আলোচনাকে প্রভাবিত করে। তবে আমি সমস্ত সাংসদদের অনুরোধ করছি য, নির্বাচন আসবে, যাবে তবে বাজেট অধিবেশন বছরের নীলনকশা আঁকে। তাই এটি ইতিবাচক করুন।

প্রধানমন্ত্রী বলেন, আজ থেকে বাজেট অধিবেশন শুরু হচ্ছে। আমি এই অধিবেশনে সকল সাংসদদের স্বাগত জানাই। আজকের বৈশ্বিক পরিস্থিতিতে ভারতের জন্য অনেক সুযোগ রয়েছে। এই অধিবেশনটি দেশের অর্থনৈতিক অগ্রগতি, টিকাদান কর্মসূচি, মেড ইন ইন্ডিয়া ভ্যাকসিন সম্পর্কে বিশ্বে আস্থা তৈরি করবে।

২০২২ সালের বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। ১০ তম বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। করোনা আবহে সংসদে বাজেট অধিবেশন নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তবে নির্দিষ্ট সময় মেনেই শুরু হতে চলেছে বাজেট পেশ। কোভিড প্রোটোকল মেনেই হবে বাজেট অধিবেশন। কেন্দ্রের তরফে জানানো হয়েছে,  দুই দফার বাজেট পেশ করা হবে। আগামী ৩১ জানুয়ারি শুরু হতে চলেছে এবছরের সংসদের বাজেট অধিবেশন। আগামী ১ ফেব্রুয়ারি পেশ করা হবে কেন্দ্রীয় বাজেট। প্রথম দফার অধিবেশন শুরু হবে ৩১ জানুয়ারি। চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। দ্বিতীয় দফার বাজেট অধিবেশন শুরু হবে ১৪ মার্চ। চলবে ৮ এপ্রিল পর্যন্ত।

সংসদের  শেষ দুটি অধিবেশন কার্যত অচল হয়েছে বিরোধীদের শোরগোলে। এবার বাজেট অধিবেশন  সচল রাখতে বিরোধীদের খোলা মনে আলোচনার প্রস্তাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

 

Related Articles

Back to top button
Close