fbpx
দেশহেডলাইন

মরুরাজ‍্যে সরছে মরীচিকা, বিবাদ মেটাতে হাইকমান্ডের দ্বারস্থ পাইলট!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দীর্ঘ নাটকের পর ১৪ অগাস্ট থেকে শুরু হবে বিধানসভা অধিবেশন। আস্থা ভোটের মুখোমুখি হবে কংগ্রেস সরকার। তার আগে বিধায়কদের চিঠি লিখে ‘সত্য’ ও ‘গণতন্ত্রের’ পক্ষে থাকার আহ্বান জানালেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। এরপরই পরিষদীয় দলের বৈঠকে অশোক গেহলটের কাছে বিধায়করা দরবার করেন যাতে শচীন পাইলটকে দলে আর ফেরানো না হয়।

কিন্তু মরুরাজ‍্যে সরছে চলেছে মরীচিকা, বিবাদ মেটাতে হাইকমান্ডের দ্বারস্থ হচ্ছেন শচীন পাইলট। কংগ্রেস সূত্রের দাবি, রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি শচীন পাইলট নাকি দলে ফেরার জন্য কংগ্রেসের শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগ করছেন। যদিও এই বিষয়ে পাইলট শিবিরের পক্ষ থেকে কোনও মন্তব্য করা হয়নি সংবাদ মাধ্যমের কাছে।

শচীন পাইলট ও তাঁর ১৯ জন অনুগামীকে যেন কোনও ভাবে দলে ফেরানো না হয়। এই দাবিতেই এবার সরব হল রাজস্থান কংগ্রেসের পরিষদীয় দলের সদস্য বা বিধায়করা। রবিবার জয়সলমেরের রিসর্টে অনুষ্ঠিত কংগ্রেসের পরিষদীয় দলের বৈঠকে এই দাবি তোলেন গেহলট পন্থী বিধায়কদের অধিকাংশ। কংগ্রেসের সর্বভারতীয় জেনারেল সেক্রেটারি অবিনাশ পান্ডেও এই বিষয়ে বিধায়কদের সঙ্গে গলা মেলান।

উল্লেখ্য, গত একমাস ধরে বহু চেষ্টা সত্বেও পাইলট বনাম গেহলটের এই লড়াই নতুন নতুন মাত্রা পেয়েছে। পাইলটের অভিযোগ, রাজস্থানের মুখ্যমন্ত্রী তাঁকে কোণঠাসা করার চেষ্টা করছেন। গেহলটকে না সরানো পর্যন্ত তাঁর পক্ষে দলে ফেরা সম্ভব নয়। এদিকে গেহলটের দাবি পাইলট বিজেপির সঙ্গে আঁতাত করে সরকার ফেলতে চাইছেন।

Related Articles

Back to top button
Close