fbpx
আন্তর্জাতিকহেডলাইন

কর্মী ছাঁটাইয়ের প্রসঙ্গে নাম জড়াল ধনকুবের ইলন মাস্কের, উদ্বেগে টুইটার কর্মীরা

যুগশঙ্খ,  ওয়েব ডেস্ক: ফের খবরের শিরোনামে ধনকুবের ইলন মাস্ক। তার খ্যাপামির কথা কারুর অজানা নয়। এবার তার নামের সঙ্গে জড়িয়েছে কর্মী ছাঁটাইয়ের প্রসঙ্গ। সোশ্যাল মিডিয়া কোম্পানি টুইটার অধিগ্রহণ করলে সেখানকার ৭৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন ধনকুবের ইলন মাস্ক। বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের এ ধরনের পরিকল্পনা প্রকাশ হওয়ার পর টুইটারের কর্মীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

গার্ডিয়ানের প্রতিবেদনে দাবি করা হয়েছে, টুইটারের মালিকানা যার হাতেই থাকুক না কেন, আগামী কয়েক মাসেই কর্মী ছাঁটাই করা হতে পারে। যদিও সংস্থার এক কর্মী আশ্বস্ত করেছেন, এখনই গণহারে কর্মী ছাঁটাই করার কোনো পরিকল্পনা নেই। পরিকাঠামো খাতে খরচ কমাতে কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা ইলন মাস্কের টুইটার কেনার প্রস্তাব দেওয়ার অনেক আগেই করা হয়েছিল।

চলতি মাসের শেষের দিকে চার হাজার ৪০০ কোটি ডলারের চুক্তি সম্পন্ন করে টুইটার কিনতে হবে ইলন মাস্ককে। মার্কিন হাইকোর্ট টুইটার কেনার জন্য মাস্ককে ২৮ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছে। টুইটারকে নিজের মালিকানাধীন করতে উদগ্রীব হয়ে উঠেছিলেন ইলন মাস্ক। চার হাজার ৪০০ কোটি ডলারের চুক্তি ভেঙে হঠাৎ করেই টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে গিয়েছিলেন তিনি।

ওই সময় বিশ্বের বৃহৎ ব্যাঙ্কগুলো মোটা অঙ্কের ঋণ দেয় ইলন মাস্ককে। কিন্তু মাস্কের সিদ্ধান্ত বদলে তীব্র আর্থিক লোকসানের সম্মুখীন হয়েছে ব্যাঙ্কগুলো। ফলে শেষ পর্যন্ত আদৌ তিনি টুইটার কিনতে পারবেন কি না, এ নিয়ে গুঞ্জন চলছে ব্যবসায়ী মহলে।

Related Articles

Back to top button
Close