fbpx
একনজরে আজকের যুগশঙ্খকলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

ফের নন্দীগ্রাম মামলার শুনানি পিছল হাইকোর্টে

নিজস্ব প্রতিনিধি: কলকাতা হাইকোর্টে ফের পিছিয়ে গেল নন্দীগ্রাম মামলার শুনানি। সুপ্রিম কোর্টের শুনানির পরই ফের শোনা হবে মামলা। সোমবার নন্দীগ্রাম মামলার শুনানিতে এমনটাই জানিয়েছে কলকাতা হাইকোর্ট। পাশাপশি, মামলা সংক্রান্ত যাবতীয় তথ্য দিয়ে লিখিত বয়ান আদালতে জমা দেওয়ার জন্য শুভেন্দুর আইনজীবীকে নির্দেশ দিয়েছেন হাইকোর্টের বিচারপতি শম্পা সরকার। আগামী ১ ডিসেম্বর এই মামলার শুনানির দিন ধার্য করেছে আদালত। তার আগে জমা দিতে হবে বয়ান। নন্দীগ্রামে ভোট গণনায় কারচুপির অভিযোগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মামলায় কেন শুভেন্দু অধিকারী হাইকোর্টে সুবিচারের আশা করছেন না, সেটা লিখিত আকারে জানাতে হবে তাঁকে।

এদিন মামলার শুনানিতে এমনটাই নির্দেশ দিয়েছেন বিচারপতি শম্পা সরকার।

প্রসঙ্গত, নন্দীগ্রামের নির্বাচন প্রক্রিয়া ও গণনাকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। মামলা করেন নন্দীগ্রাম কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার শুনানি ছিল হাইকোর্টে। এর আগেও এই মামলা পিছিয়ে দেওয়া হয়। এদিনও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর আইনজীবী আদালতে জানান, আগামী ২৮ নভেম্বর নন্দীগ্রাম মামলার পরবর্তী শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। যেহেতু সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত মামলা চলছে, তাই হাইকোর্টে শুনানি পিছিয়ে দিতে হবে। তার প্রেক্ষিতেই মামলার শুনানি পিছিয়ে দেয় আদালত।

এর আগে গত ১৭ জুন ভোটের ফলকে চ্যালেঞ্জ করে আদালতে নির্বাচনী মামলা দায়ের করেন মমতা। তখন মামলাটি বিচারপতি কৌশিক চন্দর বেঞ্চে ওঠে। তাতে আপত্তি জানিয়ে মামলা স্থানান্তরের দাবিতে সরব হন মমতা। পরবর্তীকালে মামলা থেকে অব্যাহতি নেন বিচারপতি চন্দ। এরপর মামলাটি যায় বিচারপতি শম্পা সরকারের কাছে।

Related Articles

Back to top button
Close