fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ইন্দিরা গান্ধীর মৃত্যু দিনকে কৃষক বাঁচাও দিবস হিসাবে পালন করল জাতীয় কংগ্রেস

জেলা প্রতিনিধি, দিনহাটা: ইন্দিরা গান্ধীর মৃত্যু দিবসকে কৃষক বাঁচাও দিবস হিসাবে পালন করল জাতীয় কংগ্রেস। দলের পক্ষ থেকে শনিবার দিনহাটা মহকুমা শাসকের দফতরের সামনে অবস্থান-বিক্ষোভ পালনের পাশাপাশি দিনটি পালন করা হয়। এদিনের এই অবস্থান বিক্ষোভে নেতৃত্ব দেন দলের কোচবিহার জেলা সভাপতি কেশব চন্দ্র রায়। উপস্থিত ছিলেন জেলা কংগ্রেস নেতা আজিজুল হক, জেলা সাধারণ সম্পাদক কমল দাশগুপ্ত, দিনহাটা ১ ও ২ ব্লক সভাপতি বীরেন সরকার, মাসুদ হাসান, সিতাই ব্লক সভাপতি কাসেম আলী, আলতাব হোসেন, আছির উদ্দিন মিঁয়া , বিশ্বজিৎ নাগ প্রমুখ।

এদিন গান্ধীর মৃত্যু দিবস পালনের পাশাপাশি সরদার বল্লভ ভাই প্যাটেল এর ১৪৫ তম জন্ম দিবস পালন করা হয়। অনুষ্ঠানস্থলে বক্তব্য রাখতে গিয়ে কংগ্রেসের জেলা সভাপতি কেশব চন্দ্র রায় ঝাঁজালো ভাষায় বিজেপি কেন্দ্রের সরকারের তীব্র সমালোচনা করেন। পাশাপাশি রাজ্যের তৃণমূল সরকারের বিরুদ্ধে নানা দুর্নীতির কথা তুলে ধরেন। কৃষকের অধিকার হরণকারী এই কৃষি আইন অবিলম্বে বাতিল করা না হলে গোটা দেশজুড়ে আরও আন্দোলনকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় কংগ্রেস নেতৃত্ব।

আরও পড়ুন: ফ্লোরিডা যার, হোয়াইট হাউস তাঁর

কেশব রায় বলেন, কেন্দ্রের দাদার সরকার ও রাজ্যের দিদির সরকার মিলেমিশে একাকার। কখনও দাদা বিপদে পড়লে দিদির হাত ধরে আবার কখনও দিদি বিপদে পড়লে দাদার হাত ধরে।এই দুই সরকার মুদ্রার এপিঠ আর ওপিঠ পরিণত হয়ে উঠেছে। মানুষকে নানা হবে বোকা বানিয়ে রেখেছে এই দুই সরকার। দেশের গণতন্ত্রের পাশাপাশি এ রাজ্যের গণতন্ত্রকেও পিষে মারার চেষ্টা করছে কেন্দ্র ও রাজ্য সরকার। এদিন অবস্থান বিক্ষোভ শুরুর আগে ইন্দিরা গান্ধী সরদার বল্লভ ভাই প্যাটেলের প্রতিকৃতিতে মাল্যদান করে তাদেরকে শ্রদ্ধা জানানো হয়। অবস্থান বিক্ষোভে দিনহাটা মহকুমার বিভিন্ন প্রান্ত থেকে কর্মী-সমর্থকরাও অংশ নেয়।

Related Articles

Back to top button
Close