fbpx
অসমহেডলাইন

ত্রিপুরার নয়া মুখ্যমন্ত্রী মানিক সাহা

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: বিপ্লব দেবে আচমকার মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা। আর তার পরেই তড়িঘড়ি বিজেপি বৈঠক। আর তার কিছুক্ষণের মধ্যেই স্থীর হয়ে গেল ত্রিপুরার নয়া মুখ্যমন্ত্রীর নাম। বিপ্লব দেবের জায়গায় ত্রিপুরার পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন মানিক সাহা।

প্রথম থেকেই ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে সবথেকে এগিয়ে ছিলেন রাজ্য বিজেপি-র সভাপতি এবং বর্তমান রাজ্যসভার সাংসদ মানিক সাহা৷

ট্যুইটারে বিপ্লব দেব জানিয়েছেন, ত্রিপুরা বিধানসভায় বিজেপি-র নতুন পরিষদীয় নেতা হচ্ছেন মানিক সাহা৷ নিজের উত্তরসূরিকে অভিনন্দনও জানিয়েছেন ত্রিপুরার বিদায়ী মুখ্যমন্ত্রী৷

ট্যুইটারে বিপ্লব দেব আরও লিখেছেন, ‘আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ত্রিপুরার সমৃদ্ধি হবে৷’

জানা গিয়েছে, সম্ভবত মানিক সাহাকে আগরতলা অথবা বরদোয়ালি বিধানসভা কেন্দ্র থেকে জিতিয়ে আনা হবে৷ তবে মানিক সাহা ছাড়াও রাজ্যের জিষ্ণু দেব বর্মণ এবং প্রতিমা ভৌমিকের নামও শোনা গিয়েছিল৷ তবে শেষ পর্যন্ত মানিক সাহাই শেষ হাসি হাসলেন।

দক্ষ রাজনীতিবিদের পাশাপাশি মানিক সাহা একজন দন্ত বিশেষজ্ঞ। একটা সময় পর্যন্ত ত্রিপুরা মেডিক্যাল কলেজের শিক্ষকও ছিলেন মানিক। ত্রিপুরার ক্রীড়া জগতেও দীর্ঘদিনের যোগাযোগ। ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মানিক বিজেপিতে যোগ দেওয়ার পরে খুব কম সময়ের মধ্যেই হয়ে যান রাজ্য সভাপতি।

Related Articles

Back to top button
Close