fbpx
গুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

আল কায়দা জঙ্গি সন্দেহে মুর্শিদাবাদ-কেরল থেকে ৯ জনকে গ্রেফতার করল NIA

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আল কায়দা জঙ্গি সন্দেহে মুর্শিদাবাদ-কেরল থেকে ৯ জনকে পাকরাও করল এনআইএ। গোপন সূত্রে খবর,  এ রাজ্যে বসেই দিল্লিতে বড়সড় নাশকতার ছক তৈরি করছিল তারা। শনিবারে ভোরের অভিযানের জাতীয় গোয়েন্দা সংস্থার এনআইএ হাতে এমনই তথ্য এসেছে। তারপরেই অভিযানে নেমে কেরল ও পশ্চিমবাংলা থেকে মোট ৯জনকে গ্রেফতার করা হয়।

জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলা ও কেরলের এর্নাকুলাম জেলায় হানা দেয় এনআইএ। তারপরেই এদের গ্রেফতার করা হয়। মুর্শিদাবাদের জঙ্গিপুর মহকুমার বিভিন্ন এলাকায় হানা দিয়ে গ্রেফতার করা হয়েছে নাজমুস সাকিব, আবু সুফিয়ান, মইনুল মণ্ডল, লিউ ইয়ান আহমেদ, আল মামুন কামাল এবং আতিউর রহমান নামে ৫ জনকে। গোয়েন্দাদের দাবি, এরা প্রত্যেকেই আল কায়দার ভারতীয় শাখার সক্রিয় সদস্য। অন্যদিকে, একই সঙ্গে কেরলের এর্নাকুলামে অভিযান চালিয়ে মুর্শিদ হাসান, ইয়াকুব বিশ্বাস ও মোশারফ হোসেনকে।

আরও পড়ুন: দেশে একদিনে রেকর্ড সংখ্যায় বাড়ল করোনাজয়ীর সংখ্যাও

পশ্চিমবঙ্গ ও কেরলে আল কায়দার সঙ্গে যুক্তরা আন্তঃরাজ্যে সক্রিয় বলে জানতে পারে এনআইএ। তাদের জঙ্গি হামলা চালানোর পরিকল্পনা ছিল যেখানে নিরীহ শিশু ও মানুষদের হত্যা করাই উদ্দেশ্যে ছিল। এদেরকে আজই পুলিশি হেফাজতের জন্য কোর্টে তোলা হবে।

Related Articles

Back to top button
Close