fbpx
দেশহেডলাইন

উদ্বেগজনক হারে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২০ হাজারের কাছাকাছিই

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আনলক -১ শুরু হওয়ার পর থেকে দেশে করোনা সংক্রমণের  রেকর্ড গড়ার ধারা শুরু হয়েছে। দিন দিন দেশের উদ্বেগজনক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার নতুন আক্রান্তের সংখ্যা ২০ হাজারের কাছাকাছিই। যা উদ্বেগ বাড়াচ্ছে আম জনতার। তবে স্বস্তির খবর, আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থ রোগীর সংখ্যাও। সংক্রমণের নিরিখে এখনও চতুর্থ স্থানেই আছে ভারত। শুধুমাত্র আমেরিকা, ব্রাজিল এবং রাশিয়া রয়েছে ভারতের উপরে। এর মধ্যে রাশিয়ার থেকে সংক্রমণের গতি অনেকটাই বেশি ভারতে।

সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৯ হাজার ৪৫৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৪৮ হাজার ৩১৮ জন। এদের মধ্যে ৩ লক্ষ ২১ হাজার ৭২৩জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ২ লক্ষ ১০ হাজার ১২০ জন। অর্থাৎ, সক্রিয় রোগীর থেকে এখন করোনাজয়ীর সংখ্যা প্রায় ১ লক্ষ বেশি।

আরও পড়ুন: স্কুল খালির নির্দেশ… তাহলে কি যুদ্ধের ইঙ্গিত!

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩৮০ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ১৬ হাজার ৪৭৫ জনে। মৃতের সংখ্যার নিরিখেও ক্রমাগত উপরের সারিতে উঠছে ভারত। WHO’র দেওয়া তথ্য অনুযায়ী বিশ্বে মৃতের সংখ্যার নিরিখে ভারত এখন অষ্টম স্থানে।

 

Related Articles

Back to top button
Close