fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হাওড়া গ্রামীণ জেলায় বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: রাজ্যে করোনা সংক্রমণের তালিকায় কলকাতা, উত্তর ২৪ পরগণার পরেই হাওড়া জেলা। আর করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নতুন করে কনটেনমেন্ট জোন বাড়ল এই জেলায়। রবিবার জেলা প্রশাসনের তরফে ৯১টি কনটেনমেন্ট জোনের তালিকা প্রকাশ করা হয়েছে যেটা আগের সপ্তাহে ছিল ৮০। এদিকে করোনা সংক্রমণে জেলায় হাওড়া সদরের থেকে হাওড়া গ্রামীণ জেলা বিশেষ ভাবাচ্ছে স্বাস্থ্য দফতরকে। কারণ এই সপ্তাহে যে ১১টি নতুন কনটেনমেন্ট জোন যোগ হয়েছে তার ৯টি হাওড়া গ্রামীণ জেলায়।

হাওড়া গ্রামীণ জেলার বিভিন্ন প্রান্তে পরিযায়ী শ্রমিক আসার পরেই জেলায় করোনা সংক্রমণ বাড়তে থাকে। তবে সবথেকে খারাপ পরিস্থিতি শ্যামপুর ১ নং ব্লকে। গত সপ্তাহে এই ব্লকে যেখানে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা ছিল ১৪ সেটা এই সপ্তাহে বেড়ে দাড়িয়েছে ২৩। আবার বাগনান ১ নং ব্লকে গত সপ্তাহের ৮টি কনটেনমেন্ট জোন এবারে বেড়ে দাড়িয়েছে ১০। অন্যদিকে উলুবেড়িয়ার ২টি ব্লকেই ১টি করে কন্টেইনমেন্ট জোন বেড়ে প্রতি ব্লকে ৪টি করে কন্টেইনমেন্ট জোন হয়েছে।

আরও পড়ুন:ব্রাউন সুগার কারবারের অপবাদ দিয়ে কুপিয়ে খুনের চেষ্টা, চাঞ্চল্য মালদায়

যদিও আমতা ১ নং ব্লকে ও উদয়নারায়ণপুর ব্লকে ১টি করে কন্টেইনমেন্ট জোন কমেছে। আবার উলুবেড়িয়া পুরসভা এলাকায় একটি মাত্র কন্টেইনমেন্ট জোন ছিল সেটা ও তুলে নেওয়ায় আপাতত পুর এলাকায় কোন কন্টেইনমেন্ট জোন থাকল না। যদিও প্রশাসন সূত্রে খবর জেলার এই সংক্রমণ বৃদ্ধি স্থানীয়ভাবে নয় অন্য জেলায় কাজ করতে যাওয়া ব্যাক্তির থেকে সংক্রমণ ছড়ানোয় এই অবস্থা।

Related Articles

Back to top button
Close