fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দিনহাটা সহ কোচবিহার জেলাজুড়ে প্রতিদিনই বেড়ে চলছে করোনা আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: দিনহাটা সহ কোচবিহার জেলা জুড়ে প্রতিদিনই বেড়ে চলছে করোনা আক্রান্তের সংখ্যা। শনিবারের পর ফের রবিবার ৪৪ জনের শরীরে এই মারণ ভাইরাসের হদিশ মিলেছে। যার মধ্যে দিনহাটার ১৮, কোচবিহার সদরের ১০, মেখলিগঞ্জের ১৫ এবং মাথাভাঙার ১ জন রয়েছেন বলে জানা গিয়েছে।এই নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যাটা বেড়ে ১১৯২তে গিয়ে দাঁড়াল। যার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৯০ জন। মোট অ্যাক্টিভ কেস ৩০২। মৃত্যু হয়েছে ১ জনের।

এদিন নতুন আক্রান্ত নিয়ে কোচবিহার সদরে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যাটা গিয়ে দাঁড়াল ৯০।যার মধ্যে কোচবিহার ১, ২ নং ব্লক সহ কোচবিহার পৌরসভা রয়েছে। দিনহাটায় ৬৮ জন রয়েছেন। যার মধ্যে দিনহাটা ১ নং, ২ নং ও সিতাই ব্লক সহ দিনহাটা পৌরসভা রয়েছে।

আরও পড়ুন: সিভিল সার্ভিস পরীক্ষা-কেন হ্রাস পাচ্ছে হিন্দি মাধ্যমের সফল পরীক্ষার্থী

সম্প্রতি, লকডাউন চলাকালীন জেলায় প্রতিদিনই সংক্রমণের হদিশ মেলায় ক্রমশ চিন্তিত প্রশাসনিক মহল থেকে শুরু করে জেলাবাসী। যদিও জেলাজুড়ে কনটেনমেন্ট জোনগুলি ছাড়া কোনও এলাকায় লকডাউন কার্যকর হবে না বলে প্রশাসনের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে।

তবে প্রতিদিনই এইভাবে সংক্রমণের সংখ্যা বেড়ে যাওয়া গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না অনেকেই। রাজ্য সরকার গোটা রাজ্যে ৫ আগস্ট ও ৮ আগস্ট লকডাউন ঘোষণা করে। এর মাঝে দুদিন অর্থাৎ ৬ ও ৭ আগস্ট কোচবিহার জেলাজুড়ে লকডাউন ঘোষণা করা হয়। ফলে টানা ৪ দিন লকডাউন চলে কোচবিহারে। এদিন সেই লকডাউনের দিন শেষ হয়ে যাওয়ায় কোচবিহারে দোকানপাট ও যানবাহন খুলে যায় এদিন থেকে। তবে রাজ্য সরকারের নির্দেশিকা অনুযায়ী স্কুল, অঙ্গনওয়ারি কেন্দ্র, শিক্ষামূলক ট্রেনিং ও কোচিং সেন্টার, সিনেমা হল, সুইমিংপুল, সামাজিক ও রাজনৈতিক কার্যক্রম সহ বেশ কিছু ক্ষেত্রে যেভাবে বন্ধ রয়েছে, তা বহাল থাকবে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button
Close