fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রেকর্ড ভেঙে দেশ একদিনে করোনার কবলে ৬৭ হাজার, ২৪ ঘণ্টায় বাড়ল করোনা পরীক্ষার সংখ্যা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সামাজিক দূরত্ববিধি, লকডাউন কোনও কিছুতেই বাঁধ মানছে সংক্রমণ। প্রতিদিন রুদ্ধশ্বাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশে প্রায় প্রতিদিন ৬০ হাজারের বেশি মানুষ নতুন করে করোনা আক্রান্ত হচ্ছিলেন। বুধবার তা ছাপিয়ে গেল ৬৫ হাজারের গণ্ডিও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হলেন প্রায় ৬৭ হাজার মানুষ। যা কিনা এখনও পর্যন্ত সর্বোচ্চ। তবে এক্ষেত্রে লক্ষণীয় বিষয় গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষার সংখ্যাটাও রেকর্ড হারে বেড়েছে।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬৬ হাজার ৯৯৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা কিনা গতকালের থেকে প্রায় ৫ হাজার বেশি। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ লক্ষ ৯৬ হাজার ৬৩৮ জন। এদের মধ্যে ১৬ লক্ষ ৯৫ হাজার ৯৮২ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় প্রায় ৫৬ হাজার মানুষ সুস্থ হয়েছেন। এটিও রেকর্ড। এখনও চিকিৎসাধীন ৬ লক্ষ ৫৩ হাজার ৬২২ জন। সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। তবে শুধু আগস্ট মাসের সংক্রমণের নিরিখে আমেরিকা এবং ব্রাজিলকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছে এদেশ।

আরও পড়ুন: স্বাধীনতা দিবসে রাজ্যের ৭ পুলিশ আধিকারিককে পুরস্কৃত করবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৯৪২ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৪৭ হাজার ৩৩ জনে। এদিকে গত কয়েক সপ্তাহে উল্লেখযোগ্য হারে বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যাও। ইতিমধ্যেই দেশে ২ কোটি ৬৮ লক্ষের বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৮ লক্ষ ৩০ হাজারের বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত এক সপ্তাহ ধরে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের থেকেও বেশি করোনা আক্রান্ত ধরা পড়েছে ভারতে। একটি সমীক্ষায় দেখা গিয়েছে, গত এক সপ্তাহে বিশ্বজুড়ে যত নতুন করোনার সংক্রমণ ঘটেছে, তার ২৩ শতাংশই ভারতে।মোট করোনা সংক্রমণের দিক দিয়ে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। প্রথম ও দ্বিতীয় স্থানে আমেরিকা ও ব্রাজিল।

Related Articles

Back to top button
Close