fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভারতে আক্রান্তের সংখ্যা ৬৯ হাজারের গণ্ডি পার করল.. ২২ আগস্ট শুরু তৃতীয় পর্যায়ের ভ্যাকসিনের ট্রায়াল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: প্রতিদিনই বেড়ে চলেছে করোনায় আক্রান্ত থেকে মৃত্যুর পরিসংখ্যান। সংক্রমণ কমার কোনও লক্ষ্মণ নেই। রুদ্ধশ্বাসে বেড়ে চলেছে সংখ্যা। দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছল ৬৯ হাজার ২৩৯ জন। মৃতের সংখ্যা ছাড়াল ৫৬ হাজার। নতুন করে সংক্রমণের জেরে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ লক্ষ ৪৪ হাজার ৯৪১ এ। এর মধ্যে ৭ লক্ষ ৭ হাজারেরও বেশি অ্যাক্টিভ কেস। সারা দেশে করোনাকে হারিয়ে মোট সুস্থ হয়ে উঠেছেন ২২ লক্ষ ৮০ হাজারেরও বেশি মানুষ। দেশজুড়ে মৃত্যু হয়েছে মোট ৫৬ হাজার ৭০৬ জনের।

মোট সংক্রমণের নিরিখে আমেরিকা আর ব্রাজিলের পরেই রয়েছে ভারত। শেষ কয়েক সপ্তাহ জুড়ে আমেরিকা ও ব্রাজিলের থেকেও প্রতিদিন বেশি মানুষ আক্রান্ত হচ্ছে ভারতে।

আরও পড়ুন:গুরুগ্রামে নির্মাণ কাজ চলার সময় ভেঙে পড়ল সেতু, আহত ২

আক্রান্তের নিরিখে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। মারাঠাভূমে আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৫৭ হাজার ৪৫০। তামিলনাডুতে আক্রান্ত হয়েছে ৩ লক্ষ ৭৩ হাজার ৪১০ জন। এরপরেই রয়েছে অন্ধ্রপ্রদেশের নাম। আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৪৫ হাজার ২১৬ জন।
পাশাপাশি করোনা থেকে বাঁচতে সকলে হা-পিত্যেশ করে বসে আছেন ভ্যাকসিনের জন্য। ভারতে শুরু হয়েছে তৃতীয় পর্যায়ের ট্রায়াল। ১৭টি সেন্টারে ১৬০০ ভলান্টিয়ারের উপর চলবে সেই ট্রায়াল। ২২ আগস্ট থেকে চলবে সেই কর্মসূচী।

Related Articles

Back to top button
Close