fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দেশে ফের ২৪ ঘন্টায় সংক্রমণের সংখ্যা প্রায় ৬৯ হাজার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ক্রমশই বিশ্বের অবস্থা শোচনীয় হয়ে উঠছে। করোনা নামক একটি কঠিন অসুখ বিশ্বের প্রতিটি কোনায় তার থাবা বিস্তার করে চলেছে। মানুষের জীবন ক্রমশ দূর্বিষহ হয়ে উঠছে। এই ভাইরাস তার নিজের দাপট বজায় রেখে চলেছে। প্রতিদিনই বেড়ে চলেছে মৃত্যু থেকে সংক্রমণের তালিকা।
দেশে ফের ২৪ ঘন্টায় মারণ ভাইরাসে নতুন করে সংক্রমিত হয়েছেন প্রায় ৬৯ হাজার জন। যার ফলে বৃহস্পতিবার রাতেই মোট আক্রান্তের সংখ্যা ২৯ লাখের পার করেছে। নতুন করে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৮১ জন। দেশে মারণ ভাইরাসের বলি হয়েছেন প্রায় ৫৫ হাজার।

বুধবার মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছিলেন সাড়ে ৬৯ হাজার মানুষ। আর গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ৬৮ হাজার ৫০৭ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৯ লক্ষ ৫ হাজার ৪৩২ জন। করোনায় আক্রান্ত হয়ে আরও ৯৮১ জন মৃত্যুতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৪ হাজার ৮৪৭ জন।

দেশে সংক্রমণের শীর্ষে থাকা মহারাষ্ট্রে ক্রমশই পরিস্থিতি ক্রমশই শোচনীয় হয়ে উঠছে। বুধবারই নতুন করে ১৩ হাজারের বেশি সংক্রমিত হয়েছিল। এদিন সেই রেকর্ডও ভেঙে গিয়ে নয়া রেকর্ড তৈরি হয়েছে। রাজ্যে ১৪ হাজার ৪৯২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ৪৩ হাজার ২৮৯ জনে। সেই সঙ্গে আরও ৩২৬ জন মারা যাওয়ায় মারণ ভাইরাসের বলি হলেন ২১ হাজার ৩৫৯ জন।

দেশে দ্বিতীয়স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ। নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৯৩ জন। এ নিয়ে মোট শনাক্ত করা হল ৩ লক্ষ ২৫ হাজার জনকে। মৃত্যু হয়েছে আরও ৯৫ জনের প্রাণ। ফলে মৃতের সংখ্যা তিন হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে।
কর্নাটকে করোনা তার তাণ্ডব অব্যাহত রেখেছে। গত ২৪ ঘন্টায় রাজ্যে মারণ ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৩৮৫ জন। রাজ্যে মোট আক্রান্ত হলেন ২ লক্ষ ৫৬ হাজার ৯৭৫ জন। প্রাণ গেছে ১০২ জনের। মোট মৃত্যুর সংখ্যা ৪ হাজার ৪২৯ জন।

কেরলে গত ২৪ ঘন্টায় রাজ্যে আরও এক হাজার ৯৮৬ জনের শরীরে এই সংক্রমণ মিলেছে।প্রাণ গেছে ৯ জনের।

তামিলনাডুতে নতুন করে সংক্রমিতের সংখ্যা ৬ হাজারের কাছে। গত ২৪ ঘন্টায় আরও ৫ হাজার ৯৮৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লক্ষ ৬১ হাজার ৪৩৫ জনে। প্রাণ গেছে আরও ১১৬ জনের। মোট মৃতের সংখ্যা ৬ হাজার ২৩৯ জন।

Related Articles

Back to top button
Close