fbpx
একনজরে আজকের যুগশঙ্খকলকাতাহেডলাইন

শনি ও রবিবার বাড়ছে মেট্রোর সংখ্যা

শরণানন্দ দাস,কলকাতা: এবার শনি ও রবিবার বাড়ছে মেট্রোর সংখ্যা। করোনা আবহে মেট্রো পরিষেবা চালু হলেও তা এখনও স্বাভাবিক হয়নি। আগের তুলনায় অনেকটাই কম সংখ্যায় চলছে মেট্রো। শনি ও রবিবারে সেই সংখ্যাটা আরও অনেকটাই কম ছিল। ফলে ভোগান্তির শিকার হতে হচ্ছিল যাত্রীদের। সেই কথা মাথায় রেখে এবার সপ্তাহান্তেও বাড়ছে মেট্রো সংখ্যা।
সোমবার মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ২৫ সেপ্টেম্বর থেকে শনিবার ১৭৮টি ট্রেনের জায়গায় ২১৪টি ট্রেন চলবে। অর্থাৎ শনিবার বাড়ছে ৩৬টি ট্রেন। অন্য দিকে রবিবার ১১৬টি ট্রেনের জায়গায় ১২০টি ট্রেন চলবে। মেট্রো শুরুর সময়েও বদল হচ্ছে শনিবার। এবার থেকে প্রতি শনিবার সকাল ৮টার জায়গায় সকাল সাড়ে ৭টায় চলবে প্রথম মেট্রো। রবিবার অবশ্য প্রথম মেট্রোর সময়ে কোনও বদল হয়নি। শনি ও রবি শেষ মেট্রোর সময়ও একই রয়েছে।
সকালে সাড়ে ৭ টায় দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো দমদম স্টেশন ছাড়বে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো মিলবে সকাল সাড়ে ৭ টায়। আগে শনিবার সকাল ৮টায় চলত প্রথম মেট্রো। একইভাবে দমদম থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো ৮ টার পরিবর্তে চলবে সকাল সাড়ে ৭টায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রোও মিলবে একই সময়ে।
মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, এ বার থেকে শনিবার আপ লাইনে ১০৭টি ও ডাউন লাইনে ১০৭টি ট্রেন চলবে। তার মধ্যে কবি সুভাষ ও দক্ষিণেশ্বর স্টেশনের মধ্যে ১৫১টি ট্রেন চলবে। আপ লাইনে সকাল ৯টা থেকে বেলা ১১টা ২০ মিনিট ও ডাউন লাইনে সকাল ৯টা ১ মিনিট থেকে বেলা ১১টা ২১ মিনিটের মধ্যে ব্যস্ত সময়ে দু’টি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান থাকবে ৭ মিনিট। ঠিক একই ভাবে আপ লাইনে বিকাল ৪টে ৪০ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ২৮ মিনিট ও ডাউন লাইনে বিকাল ৪টে ৪১ মিনিট থেকে সন্ধ্যা ৮টা ৪ মিনিটের মধ্যে ব্যস্ত সময়ে দু’টি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান থাকবে ৭ মিনিট।

Related Articles

Back to top button
Close