fbpx
আন্তর্জাতিকহেডলাইন

আক্রান্তের সংখ্যা উর্দ্ধমুখী, বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ২১ লক্ষ পার!

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ ফের কি ফিরে এল সেই আগের অবস্থা। আপাতত সেই প্রশ্নই ঘুরছে সকলের মুখে মুখে। করোনার সংক্রমণ ক্রমশই উর্দ্ধমুখী। ফলে ফের বাড়ছে আতঙ্ক। গোটা বিশ্বই ফের এক ঘেরাটোপে বন্দি। বলার নির্দেশিকা মেনে চলা ছাড়া আর কোনও উপায় নেই।

করোনার পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৬ হাজার ৩৫০ জন। অন্যদিকে এ সময়ের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ২১ লক্ষ ২২ হাজার ৭৪ জন, যা এ যাবতকালের মধ্যে সর্বোচ্চ। বিশ্বব্যাপী ওমিক্রন ছড়িয়ে পড়ার পর ভাইরাসটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা ফের উল্লেখযোগ্য হারে বাড়ছে। এর আগে গত বছরের ৩০ ডিসেম্বর একদিনে সর্বোচ্চ ১৬ লক্ষ মানুষের করোনা শনাক্ত হয়েছিল। মহামারির শুরুর পর থেকে এখনও পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ কোটি ৫৪ লক্ষ ৩৬ হাজার ৯৮২ জনে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে আমেরিকায়। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লক্ষ ৬৭ হাজার ৬৯৬ জন এবং মারা গেছেন ১ হাজার ৮৪৭ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখনও পর্যন্ত ৫ কোটি ৮০ লক্ষ ৪০ হাজার ৭৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লক্ষ ৫১ হাজার ৪৩৯ জন মারা গেছেন। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৩৪ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৯০৩ জন। গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ১৮ হাজার ৭২৪ জন এবং মারা গেছেন ৪৮ জন। ইতালিতে নতুন করে করোনাভায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭০ হাজার ৮৪৪ জন এবং মারা গেছেন ২২২ জন। ফ্রান্সে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৭১ হাজার ৬৮৬ জন এবং মারা গেছেন ৩৫১ জন। এছাড়া স্পেনে বিগত ২৪ ঘণ্টায় সংক্রমণের সংখ্যা লক্ষাধিক, মারা গেছেন ১১৬ জন।

বেশ কয়েকদিন ধরে করোনা গ্রাফ নামতে থাকায় সকলের মনেই বেশ স্বস্তি ছিল। কিন্তু ফের ২০২০’র সেই আতঙ্ক মাথাচাড়া দিয়ে উঠেছে। প্রায় সর্বত্র করোনা গ্রাফ উর্দ্ধমুখী ও নিম্নুমুখী দিক পর্যালোচনা করে চলেছেন বিশেষজ্ঞরা।

Related Articles

Back to top button
Close