fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

গ্রামের সৌন্দর্যায়নে ‘কিশলয় অভিযানের’ পথ চলা শুরু হল বাথানবেড়িয়া গ্রামে

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: ‘আগামী বাথানবেড়িয়া ‘ফেসবুক পেজ। এই গ্রুপ মানুষজনের কাছে বার্তা পৌঁছে দিচ্ছে গ্রামের সৌন্দর্যায়নও সর্বস্তরের দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে আমরা আছি। বাথানবেড়িয়া গ্রামে কিশলয় অভিযানের মধ্য দিয়ে পথ চলা শুরু করলো বৃহস্পতিবার এই গ্রুপ। কোলাঘাট ব্লকের গোপালনগর অঞ্চলের বাথানবেড়িয়া গ্রাম। এর পাশ দিয়ে বয়ে গেছে রূপনারায়ণ নদ।

নদীমাতৃক এই গ্রামের সৌন্দর্যায়নের ক্ষেত্রে চিন্তাভাবনা শুরু করেন এই গ্রামের একদল ছেলে। ওসলো নরওয়ে বিশ্ববিদ্যালয়ের গবেষণারত দীপঙ্কর মান্না, প্রকৃতিপ্রেমী শীর্ষেন্দু দুয়া ও সুমন্ত মান্না এদের ভাবনাতে আসে এই ফেসবুক পেজ খোলার। এই পেজের সদস্যদের উপস্থিতিতে আজ বাথানবেড়িয়া কালীমন্দিরের সন্নিকটে দুটি গাছ রোপন এর মধ্য দিয়ে সূচনা করলেন সৌন্দর্যায়নের কাজ। এটা তাদের প্রথম ধাপ হলেও এর বিকাশ যে আগামী দিনে বৃহত্তর রূপ নেবে তা তাদের কাজের মধ্যেই পরিলক্ষিত।

কেবল সৌন্দর্যায়ন ও মানুষদের সেবায় নয় এই পেজের মাধ্যমে বর্তমানে যে ভয়ঙ্কর করোনা ভাইরাস চলছে তার সচেতনতামূলক বিভিন্ন দিক গুলি ও তুলে ধরছে।

এই পেজের অন্যতম সদস্য শীর্ষেন্দু দুয়া এক সাক্ষাৎকারে বলেন ,মানুষের ভাবনা থেকেই সৃষ্টি। তাদের নিজের গ্রাম হলেও আজকে যে কিশলয় অভিযানের মধ্য দিয়ে পথ চলতে শুরু করা হলো,আগামি দিনে এটা বৃহদাকার নেবে ব্লক জুড়ে। সেই সঙ্গে গরিব মানুষদের পাশে থাকা এবং করোনা নামক ভাইরাস থেকে মানুষকে সচেতন করার দিকটিও অগ্রাধিকার পাবে।

Related Articles

Back to top button
Close