fbpx
আন্তর্জাতিকহেডলাইন

আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধের মেয়াদ আরও বাড়ল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আবহে আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধের মেয়াদ আরও বাড়ল। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে আন্তর্জাতিক বিমান পরিষেবা। অর্থাৎ আরও একমাস বন্ধের মেয়াদ বাড়িয়ে দিল ডিজিসিএ(দ্যা ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন)।করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে মধ্যে না আসার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ডিজিসিএ।

তবে কেন্দ্র দ্বারা নির্দিষ্ট কিছু রুটে বিমান চলাচল করবে। তবে বাণিজ্যিক যাত্রী বিমান পরিষেবা বন্ধ রাখা হবে। এই নির্দেশিকা কার্গো অপারেশনেও লাগু হবে। ভারতে আসা ও যাওয়া আন্তর্জাতিক উড়ানের ক্ষেত্রে নির্দেশ বলবৎ করার কথা বলা হয়েছে।

 

আরও পড়ুন:টেক্কা দেওয়ার রাজনীতি, সিনেমা হল খোলা নিয়ে মমতাকে তোপ বাবুলের

প্রসঙ্গত, আগে ৩১ সেপ্টেম্বর পর্যন্ত নির্দেশিকা জারি ছিল। এবার সেই মেয়াদ বেড়ে দাঁড়াল ৩১ অক্টোবর। এর আগে ৩১ সেপ্টেম্বর পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ রাখা হবে বলে জানিয়ে ছিল ডিজিসিএ। করোনা উত্তরোত্তর বেড়ে যাওয়ার কারণে গত ২৩ মার্চ পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ রাখা হয়। এই অবস্থার মধ্যে বন্দে ভারত মিশনের আওতায় আটকে পড়া মানুষ দেশে ফিরিয়ে আনতে উড়ান ওঠানামা শুরু হয় ২২ জুলাই থেকে। টিকিট বুকিং শুরু হয় ২০ জুলাই থেকে। অনুমোদিত ট্র্যাভেল এজেন্ট বা ওয়েবসাইট থেকে টিকিট বুক করা যাচ্ছে।

Related Articles

Back to top button
Close