fbpx
কলকাতাহেডলাইন

আগামী সাতদিনের মধ্যে জমা দিতে হবে আন্ডারগ্রাউন্ডভাবে কেবল তার নিয়ে যাওয়ার প্ল্যান, নির্দেশ ফিরহাদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী সাতদিনের মধ্যে কেবল অপারেটরদের আন্ডারগ্রাউন্ড ভাবে কেবল তার নিয়ে যাওয়ার প্ল্যান জমা দিতে হবে। মঙ্গলবার কেবল অপারেটরদের কড়া নির্দেশ দিলেন কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। পাশাপাশি ব্যবসা করতে হলে সামাজিক দায়িত্ব নিতে হবে বলেও এদিন কড়া হুঁশিয়ারি দেন তিনি।
শহর কলকাতা কেবল তারে জর্জরিত। এতে যেমন দৃশ্য দূষণ হয় ঠিক তেমনই বিপদের আশঙ্কাও থেকে যায়। কেবল তার অপটিক ফাইবার এর সঙ্গে সঙ্গে বেশ কিছু অব্যবহৃত তারও ফেলে রাখছেন কেবল অপারেটররা।সুপার সাইক্লোন আমফানের পর যত্রতত্র তার ছিঁড়ে পড়ে বিপত্তির সৃষ্টি হয়েছে। বিপদের মুখে পড়েছে মানুষ। এই ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেই কারণেই এই নির্দেশ দেন প্রশাসক ফিরহাদ হাকিম।
শহর জুড়ে ওয়াই ফাই সহ অপটিক ফাইবার মাটির উপর দিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ঝড় পরবর্তী এলাকা পরিদর্শনে গিয়ে এই তথ্য সামনে এসেছে প্রশাসকের। এরপরেই আগামী সাত দিনের সময় দেওয়া হয়েছে কেবল অপারেটরদের। হুঁশিয়ারি দিয়ে ফিরহাদ জানিয়েছেন, “তিন বছর ধরে বলে আসছি কোন পরিবর্তন নেই এবার কড়া ব্যবস্থা নিতে হবে। অবিলম্বে সেই তার সরিয়ে না নিলে গাছ সরাতে গেলে তার কেটে দেওয়া হবে”।
শহরের যত্রতত্র তার ছড়িয়ে থাকার ঘটনা থেকে বিব্রত প্রশাসন। তাই কলকাতার দৃশ্য দূষণ কমাতে আগামীদিনে সমস্ত তারকেই আন্ডারগ্রাউন্ড চ্যানেল দিয়ে নেওয়ার পরামর্শ দেন ফিরহাদ হাকিম। এর আগেও একবার কলকাতা পুরসভার মাসিক অধিবেশনে শহরকে তারের জট মুক্ত করা হবে বলে জানিয়েছিলেন তৎকালীন মেয়র ফিরহাদ। তখন তিনি বলেছিলেন প্রয়োজনীয় তার রেখে বাকি তার সরিয়ে ফেলতে হবে কেবল অপারেটরদের। অন্যথায় সব তার কেটে দেবে পুরসভা। সেক্ষেত্রে মাটির উপর দিয়েই একটি নির্দিষ্ট চ্যানেলের মধ্যে দিয়ে তার গুলোকে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছিল পুর কর্তৃপক্ষ।

Related Articles

Back to top button
Close