fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা সতর্কবার্তা দিতে রেডজোনে বাড়ির দোরগোড়ায় নাট্যকর্মীরা 

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: করোনা সতর্কবার্তা দিতে রেডজোনে বাড়ির দোরগোড়ায় নাট্যকর্মীরা। নাট্যকর্মীদের উদ্যোগে বসিরহাট মহকুমার বসিরহাট শহরের রাস্তায় রাস্তায় ঘরের দরজায় খোদ করোনা এসে হাজির। মাথায় করোনাভাইরাস এর মডেল, হাতে যমদূতের গদার বদলে করোনা গদা। শহরে এ প্রান্ত থেকে ও প্রান্তে ছুটে বেড়াচ্ছে। মানুষকে সচেতন করতে সটান হাজির ঘরের মূল ফটকে। ঘর থেকে কেউ বেরোবেন না? লকডাউন মান্যতা দিন? না হলে আপনার দরজার মৃত্যুর হাতছানি দিচ্ছে করোনা। তৃতীয় দফা লকডাউন এ বিশেষ করে বসিরহাট হটস্পট, রেড জোন কন্টেনজনের আওতায় পরেছে।

ইতিমধ্যে বসিরহাট শহরের মূল কেন্দ্রে বড় বড় তিনটি বাজার বন্ধ হয়ে গেছে। বসিরহাট মহকুমা সহ পাশাপাশি সুন্দরবন এ পুলিশের একদিকে মাইকিং প্রচার। অন্যদিকে মানুষকে সতর্ক থাকার আবেদন জানাচ্ছে। লাফিয়ে বাড়ছে দেশে করোনা আক্রান্তের সংখ্যা। তাই আজ গোটা বিশ্ব করোনা মহামারীর গ্রাসে পড়েছে শুক্রবার সকাল থেকে বছর ৩২ এর রণদীপ মন্ডল একজন নাট্যকর্মী।

আরও পড়ুন: নবান্নের নির্দেশে পঁচিশে বৈশাখ পালন রানাঘাট জেলা পুলিশের 

বসিরহাট সাত নম্বর ওয়ার্ডের বাসিন্দা তিনি মনে করেছেন নাটকের মধ্যে মানুষকে যেমন সচেতনতা করা বার্তা দিচ্ছে। পাশাপাশি মনে হয়েছে রাস্তায় নেমে মানুষের দরবারে পৌঁছে গিয়ে আরও বেশি সচেতন করা। কেননা বসিরহাটের সমস্ত বাজার গুলি যেভাবে মানুষের ভিড় জমাচ্ছে তাতে করে সাধারণ মানুষকে ভাবাচ্ছে। তাই এই মহামারিতে রক্ষা পেতে লকডাউন একমাত্র ভরসা তাই পথে একজন নাট্যকর্মী হিসেবে পথের নামতে পেরে খুশি। এই জীবন যুদ্ধে সবাই মিলে এই লড়াইতে জিততেই হবে।

Related Articles

Back to top button
Close