fbpx
কলকাতাহেডলাইন

পুলিশ-প্রশাসন শাসক দলের ফ্রন্টলাইন ওয়ার্কার হিসেবে কাজ করছে: রাজ্যপাল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আবারও রাজ্যকে কড়া ভাষায় আক্রমণ করলেন রাজ্যপাল জগদীপ ধনখর। তবে এবার করোনা নিয়ে নয়, পুলিশ ও প্রশাসনের ভূমিকা নিয়ে রাজ্যের কড়া সমালোচনা করলেন রাজ্যপাল। বুধবার সকালে জোড়া টুইটে বুঝিয়ে দিলেন, ধনকড় আছেন ধনকড়েই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ করে রাজ্যপাল সরাসরি লিখলেন, রাজ্যের পুলিশ-প্রশাসন শাসক দলের ফ্রন্টলাইন ওয়ার্কার হিসেবে কাজ করছে। তিনি আরও লিখেছেন, ‘এর শেষ দরকার। এটা বড়সড় গাফিলতি এবং একে কোনওভাবেই এড়িয়ে যাওয়া যাবে না।’ পুলিশ প্রশাসনকে সতর্ক করে রাজ্যের সাংবিধানিক প্রধান লিখেছেন, ‘এর জন্য তাঁদের বড় মূল্য চোকাতে হবে। তাই আইন মোতাবেক কাজ করুন। স্বাধীনতা গণতন্ত্র ছাড়া থাকে না। এটা আমার সাংবিধানিক দায়িত্ব সবার স্বাধীনতা রক্ষা করা।”

প্রসঙ্গত এর আগেও রাজ্যপাল একাধিকবার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছেন। রাজনৈতিক সংঘর্ষ থেকে শুরু করে বিভিন্ন সময়ে রাজ্যের পুলিশ প্রশাসন রাজ্যের শাসক দলের হয়ে কাজ করছে সে নিয়ে একাধিকবার টুইট করে রাজ্যকে কড়া ভাষায় আক্রমণ করেছেন রাজ্যপাল। তবে শুধু রাজ্যের আইন-শৃঙ্খলা নয়, রাজ্যে করোনা ভাইরাস সংক্রমণ প্রসঙ্গ নিয়েও রাজ্যকে কড়া ভাষায় বিঁধেছেন রাজ্যপাল।

আরও পড়ুন: বিক্ষোভ দেখিয়ে উত্তরবঙ্গে বদলি ১৩ জন পুলিশকর্মী

বুধবার করোনা টেস্টিং-এর বিষয় এড়িয়ে কার্যত যেভাবে পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে এবার সরব হতে শুরু করলেন তা নিয়ে একাধিক জল্পনা হতে শুরু করেছে। করোনা টেস্টিং-এর রিপোর্ট কেন এত দেরিতে আসছে তা নিয়ে রাজ্যকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন রাজ্যপাল। কিন্তু এদিন রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে যেভাবে পুলিশ ও প্রশাসনকে শাসক দলের কর্মীর মতো আচরণ করছে বলে মন্তব্য করেছেন তা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর চর্চা।

Related Articles

Back to top button
Close