fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

লাভপুরে টাকার ব্যাগ ফিরিয়ে দিলেন দরিদ্র সবজি বিক্রেতা

সুব্রত মুখোপাধ্যায়, সাঁইথিয়া: আজ ভোরবেলায় বাজারে এসেছিলেন সবজি বিক্রি করতে। পথে কুড়িয়ে পেলেন হাজার খানেক টাকা ও তিনটে এটিএম কার্ড সমেত মানি ব্যাগ। এই চুড়ান্ত দুঃসময়ে করোনা আবহাওয়ায় চরম অভাবের মধ্যেও খোঁজ খবর করে ব্যাগের মালিককে মানি ব্যাগ ফেরত দিয়ে চরম সততার নজির গড়লেন লাভপুর থানার মহুটা গ্রামের বাসিন্দা দরিদ্র সবজি বিক্রেতা বিপদ বাগ্দী।

আরও পড়ুন: কৃষকদের ক্ষতিপূরণ ও ফসল বীমার অন্তর্ভূক্তির দাবি

ব্যাগের মালিক পলসা গ্রামের শম্পা গড়াই ইন্দাস গ্রামে আজ সকাল বেলায় সবজি কিনে বাড়ি ফেরার পথে রাস্তায় অন্যমনস্কতায় ব্যাগ ফেলে যান। একটু পরে বিপদবাবু সবজি বিক্রি করে বাড়ি ফেরার পথে টাকা ভর্তি ব্যাগ কুড়িয়ে পান। সঙ্গে সঙ্গে তিনি খোঁজখবর শুরু করেন। সন্ধান পাওয়া যায় ব্যাগের মালিকের। শম্পাদেবীর হাতে ব্যাগ তুলে দেন বিপদবাবু। মিষ্টি খেতে কিছু টাকা বিপদবাবুকে দিতে চাইলেও প্রথমে তিনি তা নিতে অস্বীকার করেন বলে জানালেন ওই সময়ে উপস্হিত থাকা ইন্দাস গ্রামের শিক্ষক ও বিশিষ্ট সমাজসেবী অশোক মন্ডল।

তিনি বলেন, এই চরম সঙ্কটের সময় বিপদবাবু যে নজির গড়লেন তা বহু মানুষকে সৎ ভাবে জীবনযাপনে উদ্বুদ্ধ করবে। অন্যদিকে নির্বিকার বিপদবাবু বলেন, এ আর এমন কি করেছি! মানিব্যাগ যার তার হাতে পৌছে দিতে পেরেছি। এটা ভেবেই ভাল লাগছে ।

Related Articles

Back to top button
Close