fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কৃষক সুরক্ষা আইন ২০২০-এর ইতিবাচক দিকগুলি তুলে ধরা হল কোলাঘাটে

বাবলু বন্দ্যোপাধ্যায়, কোলাঘাট: কৃষক সুরক্ষা বিলের সমর্থনে পক্ষে-বিপক্ষে  নানা সমালোচনা চলছে। রাজ্য জুড়ে শাসক ও বিরোধীদের মধ্যে মিছিল পাল্টা মিছিল অব্যাহত। বিলের সমর্থনে এবং বিপক্ষে মিছিলে কে কত জনসমাগম ঘটাতে পারে তা নিয়ে যেন প্রতিযোগিতা শুরু হয়েছে রাজ্যজুড়ে। তবে সারা ভারতবর্ষের সঙ্গে তুলনা করলে একটা জিনিস পরিষ্কার হয়ে উঠেছে এতদিন ধরে কৃষকরা যে অবহেলিত,শোষিত, বঞ্চিত   হতে দেখা যাচ্ছিল তা এই বিল পাশ করার পর কৃষকরা স্বস্তির নিঃশ্বাস ফেলতে শুরু করেছে।

বিভিন্ন জায়গায় কৃষক সুরক্ষা আইন ২০২০ সমর্থনে বিজেপির পক্ষ থেকে আলোচনা সভা চলছে। শহিদ মাতঙ্গিনী ব্লক-এর খারুই এর  রূপনারায়ণের চড়ে খোলা আকাশের নিচে  প্রান্তিক চাষীদের নিয়ে এই বিলের সমর্থনে আলোচনা সভার আয়োজন করা হয়। এই আলোচনা সভায় এই আইনের কি কি সুবিধা কৃষকদের আছে তা শোনার জন্য  উপস্থিতি ও লক্ষণীয় ছিল। এলাকার প্রান্তিক চাষীরা  জানতে চায় কেন এতদিন ধরে কৃষকরা বঞ্চিত থাকবে,  কেন এতদিন ধরে কৃষকরা শোষিত হবে।

আলোচনা সভায় জেলা বিজেপির নেতৃত্ব বামদেব গুছাইত বলেন, মোদি সরকারের  জনপ্রিয় পদক্ষেপের মধ্যে এই বিল  সারা ভারতবর্ষের সঙ্গে   পশ্চিম বঙ্গের চাষিরা উৎসাহিত। ইতিমধ্যেই এই সরকারের বিরুদ্ধে চাষিরা নানা প্রশ্ন নিয়ে বিভিন্ন সভা সমিতিতে ভিড় জমাতে শুরু করেছে আজকের এই আলোচনা সভা তারই একটি অন্যতম দিক বলে তিনি জানান।

Related Articles

Back to top button
Close