fbpx
দেশহেডলাইন

মহারাষ্ট্রে পালাবদলের সম্ভাবনা বাড়ছে! সরকারি বাংলো ছেড়ে দিলেন উদ্ধব ঠাকরে

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ঘোর সংকটে মহারাষ্ট্র। দলের অন্দরেই ফাটল ক্রমশ বাড়তে শুরু করেছেন। বিদ্রোহী বিধায়কদের বিরুদ্ধে দলের ফেসবুক লাইভে এসেই সরব হলেন উদ্ধব ঠাকরে। তাঁর সাফ কথা, ইস্তফাপত্র তৈরি রেখেছি, বিধায়করা চাইলেই মুখ্যমন্ত্রীর পদে ইস্তফা দিয়ে দেব। একজন সামনে এসে অন্তত বলুক, তোমাকে চাই না। গতকালই রাজ্যের মন্ত্রী বিক্ষুব্ধ বিধায়কদের নিয়ে গুয়াহাটি পাড়ি দেন। সেখান থেকেই শিন্ডে জানিয়ে দেন তার হাতে ৪৬ জন বিধায়ক রয়েছেন। করোনা আক্রান্ত হয়েছেন উদ্ধব।

রাজ্যের টালমাটাল পরিস্থিতিতে বুধবার বিকেলে ফেসবুক লাইভে এসে উদ্ধব ঠাকরে বলেন, কংগ্রেস বা এনসিপি যদি এরকম পরিস্থিতি তৈরি করত তাহলে অবাক হতাম না। কিন্তু আমার দলের নেতারাই করছে দেখে আশ্চর্য হচ্ছি। তেমন যদি সমস্যার কথা ওদের মনে হয়েছিল তাহলে ওরা এসে আমাকে বলতে পারতো, আপনি যোগ্য নন। আমি আমার ইস্তফাপত্র লিখে রেখেছি। এসে আমাকে শুধু বলো যে তোমাকে পদ ছাড়তে হবে। পদের জন্য লড়াই করব না। এক্ষুনি আমি পদ ছেড়ে দিতে চাই। বিদ্রোহীরা যদি চান তাহলে আমি ইস্তফা দিয়ে দেব। আচমকাই এই পদ এসেছিল। এরকম পদ পরেও আসবে। গণতন্ত্রে নম্বরই শেষ কথা। কিন্তু কীভাবে আপনি সেই নম্বর পেলেন সেটাও বড় কথা।

জানি না কতজন আমার বিরুদ্ধে ভোট দেবেন। একজন বিরুদ্ধে ভোট দিলেও পদ ছেড়ে দেব। সামনে এসে বলুন। এদিকে শিবসেনার দখল নিতে সক্রিয় হয়েছেন একনাথ শিন্ডে! অসমের গুয়াহাটিতে বিজেপির ‘হেফাজতে’ থাকা শিন্ডে-সহ ৩৪ জন ‘বিদ্রোহী’ বিধায়ক বুধবার নিজেদের ‘প্রকৃত শিবসেনা পরিষদীয় দল’ দাবি করে চিঠি দিয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারি এবং ডেপুটি স্পিকার নিহারী সীতারাম জিরওয়ালকে। আর উত্তেজনার মধ্যে সরকারি বাংলো ছেড়ে দিলেন উদ্ধব ঠাকরে।

 

 

 

Related Articles

Back to top button
Close