fbpx
দেশহেডলাইন

একটানা ১০ দিন ধরে দাম বাড়ল পেট্রল-ডিজেলের, কোথায় কত জানুন….

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ২০ এপ্রিল থেকেই সরকার দফায় দফায় লকডাউন শিথিল করা শুরু হয়েছে দেশজুড়ে। তারই জেরে এপ্রিল মাসের তুলনায় মে মাসে পেট্রল-ডিজেলের চাহিদা ৭০ শতাংশ বাড়ে। বর্তমানে ওই দুই জ্বালানির চাহিদা গত ফেব্রুয়ারি মাসের তিন-চতুর্থাংশে পৌঁছেছে। জুন মাসে বিমান পরিষেবা শুরু হওয়ায় বিমান জ্বালানির চাহিদাও প্রচুর বেড়েছে। গত ১০ দিন ধরে একটানা বেড়েই চলেছে পেট্রল-ডিজেলের দাম। গত ৯ দিনে পেট্রলের দাম লিটারপিছু ৫ টাকা ও ডিজেলের দাম লিটারপিছু ৪.৮৭ টাকা বেড়েছে। দশম দিনেও অব্যাহত সেই ঊর্ধ্বগতি।

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরে ফের ভূমিকম্প, আতঙ্কিত বাসিন্দারা

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়ায় জ্বালানির দাম বাড়িয়েই চলেছে তেল কোম্পানিগুলি। মঙ্গলবার আবারও বেড়েছে জ্বালানির দাম। চার মেট্রো শহরেই বেড়েছে পেট্রল ও ডিজেলের দাম। মঙ্গলবার দিল্লিতে পেট্রল লিটার পিছু দাম বেড়েছে ৪৭ পয়সা। অন্যদিকে লিটারপিছু ডিজেলের দাম বেড়েছে ৫৭ পয়সা। দিল্লিতে লিটার পিছু পেট্রলের দাম ৭৬.৭৩ টাকা, লিটার পিছু ডিজেলের দাম হয়েছে ৭৫.১৯টাকা। কলকাতায় আজ লিটারপিছু পেট্রলের দাম ৭৮.৫৫ টাকা এবং লিটারপিছু ডিজেলের দাম ৭০.৮৪টাকা। সোমবার পেট্রল লিটার পিছু দাম বেড়েছিল ৪৮ পয়সা।

অন্যদিকে লিটারপিছু ডিজেলের দাম বেড়েছিল ২৩ পয়সা। দিল্লিতে লিটার পিছু পেট্রলের দাম হয়েছিল ৭৬.২৬ টাকা, লিটার পিছু ডিজেলের দাম ছিল ৭৪.২৬টাকা। কলকাতায় লিটারপিছু পেট্রলের দাম ৭৮.১০ টাকা এবং লিটারপিছু ডিজেলের দাম ৭০.৩৩টাকা ছিল রবিবার।

Related Articles

Back to top button
Close