fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা আবহে বাড়ল পেট্রোল-ডিজেলের দাম, মাথায় হাত মধ্যবিত্তদের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। করোনা আবহে একদিকে যখন অর্থনৈতিক অবস্থা তলানিতে গিয়ে ঠেকেছে। আর এর পর থেকেই মাথায় হাত মধ্যবিত্তদের। সোমবার সকালে বাজার খোলার সঙ্গে সঙ্গেই পেট্রোলে ৫ পয়সা করে এবং ডিজেলে ১২ থেকে ১৩ পয়সা করে বাড়ল দেশে চার প্রধান শহরে।

আরও পড়ুন:নেপালের অভ্যন্তরীণ রাজনীতিতে ভারতের হস্তক্ষেপের অভিযোগ তুলে আক্রমণে ওলির সরকার

চলতি সপ্তাহতেই পেট্রোলের থেকে বেশ দাম হল ডিজেলের। রাজধানী দিল্লিতে আজ লিটার প্রতি ১৩ পয়সা বেড়ে নতুন দাম হয়েছে ৮০ টাকা ৫৩ পয়সা। গতকাল দাম ছিল ৮০ টাকা ৪০ পয়সা। অন্যদিকে, পেট্রোলের দাম এদিন ৫ পয়সা বেড়ে হয়েছে ৮০ টাকা ৪৩ পয়সা। রবিবার ছিল ৮০ টাকা ৩৮ পয়সা। অন্যদিকে কলকাতায় ডিজেলের দাম লিটার প্রতি ১২ পয়সা বেড়ে নতুন দাম হয়েছে ৭৫ টাকা ৬৪ পয়সা, এবং পেট্রোলের দাম ৫ পয়সা বেড়ে হয়েছে ৮২ টাকা ১০ পয়সা। গতকাল এই দামটি ছিল যথাক্রমে ৭৮ টাকা ৫২ পয়সা এবং ৮২ টাকা ৫ পয়সা।

আরও পড়ুন:উত্তপ্ত উপত্যকা…সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে নিকেশ হিজবুল কমান্ডার সহ ২

দিল্লি, কলকাতার পাশাপাশি দাম বেড়েছে মুম্বই এবং চেন্নাইতেও। বাণিজ্যনগরীতে এদিন পেট্রোলের বর্ধিত দাম ৮৭ টাকা ১৯ পয়সা। গতকাল ছিল ৮৭. ১৪ টাকা। অন্যদিকে ডিজেলের দামের সঙ্গে ১২ পয়সা যোগ হয়ে লিটার পিছু ৭৮ টাকা ৮৩ পয়সা হয়েছে। এদিকে চেন্নাইতে ১১ পয়সা বেড়ে ডিজেলের নতুন দাম হয়েছে ৭৭ টাকা ৭২ পয়সা। পাশাপাশি পেট্রোলের দাম লিটারপিছু ৪ পয়সা বেড়ে ৮৩ টাকা ৬৩ পয়সা হয়েছে।
করোনা আবহে এমনিতেই সাধারণ মানুষের নাজেহাল অবস্থা। বেসরকারি দাম বৃদ্ধির বক্তব্যকে সামনে রেখে রাজ্যের বিরুদ্ধে হাঁটছে। অটো নির্দিষ্ট থেকে ভাড়া থেকে বেশি টাকা নিচ্ছে। এই পরিস্থিতিতে অথৈ জলে সাধারণ মানুষ।

Related Articles

Back to top button
Close